প্রধানমন্ত্রীর তহবিলে একদিনের বেতন দেবেন শিক্ষক-কর্মকর্তারা

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে একদিনের বেতনের অর্থ জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। ইচ্ছুক কর্মকর্তা-কর্মচারীদের নির্ধারিত ব্যাংক হিসেবে সমপরিমাণ অর্থ জমা দিতে নির্দেশনা জারি করা হয়েছে।

মঙ্গলবার (৮ এপ্রিল) মাউশির পরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক চৌধুরী স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধ ও এ থেকে সৃষ্ট রোগের বিশেষায়িত চিকিৎসা প্রদানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত বৈশ্বিক মহামারির ফলে চ্যালেঞ্জের মুখে পড়া আমাদের অর্থনীতি ও সাধারণ মানুষের জীবনযাপন স্বাভাবিক রাখার স্বার্থে সরকার ইতোমধ্যে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা ঘোষণা করেছে। এ সংকটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা পরিবারের সদস্যদের নিয়ে দেশবাসীর পাশে দাঁড়ানোর অভিপ্রায় ব্যক্ত করেছেন। শিক্ষা পরিবারের অনেকে দেশের এ সংকটে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দিতে সম্মতি প্রকাশ করেছেন।

এ পরিপ্রেক্ষিতে মাউশির অধীনে সকল অফিস/শিক্ষাপ্রতিষ্ঠান (সরকারি-বেসরকারি) প্রধানকে তার অফিস/প্রতিষ্ঠানে কর্মরত আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন সমপরিমাণ অর্থ নির্ধারিত ব্যাংক হিসেবে জমা বলা হয়েছে। অর্থ প্রদানকারীদের তালিকা ও অর্থ জমা দেয়ার রসিদ সংযুক্ত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তাদের মেইলে প্রেরণ করতেও অনুরোধ করা হয়েছে।

অর্থ পাঠানোর সময়সীমা ৯ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এ অর্থ প্রদান করতে অনুরোধ করেছে মাউশি।

সূত্রঃ জাগোনিউজ

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1052 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *