সংসদ টিভিতে প্রাথমিকের “ঘরে বসে শিখি” কার্যক্রম এর নতুন সময়সূচী ও লাইভ ক্লাস দেখুন এখানে

ঘরে বসে শিখি live, ঘরে বসে শিখি class routine, ghore bose shikhi routine, sangsad tv class routine, sangsad tv live class, ঘরে বসে শিখি ক্লাস রুটিনঃ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে প্রাথমিকের ক্লাস সংসদ টিভিতে শুরু হয়েছে ৭ এপ্রিল থেকে । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এর সময়সূচী প্রকাশ করা হয়েছে। ৫ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে এই সময়সূচী প্রকাশ করা হয়। সময়সূচীতে বলা হয়েছে শিক্ষার্থীদের পাশাপাশি টিভিতে ক্লাস গুলো শিক্ষকদের ও দেখতে হবে। 

প্রকাশিত সময়সূচী অনুযায়ী ৭ এপ্রিল থেকে প্রাথমিক এর প্রথম শ্রেণি, দ্বিতীয় (২য়) শ্রেণি, তৃতীয় (৩য়) শ্রেণি, পঞ্চম (৫ম) শ্রেণির ক্লাস “ঘরে বসে শিখি” শিরোনামে সংসদ টিভিতে শুরু হয়েছে। সময়সূচী অনুযায়ী প্রাথমিকের ক্লাস দুপুর ২.০০ টা থেকে শুরু হলেও পরবর্তীতে তা পরিবর্তন করে সকালে শুরু হচ্ছে। প্রতি সপ্তাহে নতুন সময়সূচি (রুটিন) প্রকাশ করা হচ্ছে। অফিসিয়ালি নতুন রুটিন প্রকাশের পর আমরা এই পোস্টে প্রতি সপ্তাহে রুটিন আপডেট করে থাকি। এছাড়া আমরা প্রতিদিনের ক্লাসগুলো লাইভ ও আর্কাইভ ভিডিও লেখাপড়া বিডিতে প্রচার করছি। তাই কোন ক্লাস সংসদ টিভিতে সরাসরি দেখতে না পরলেও স্মার্ট ফোন অথবা ডেস্কটপের মাধ্যমে এখানে সরাসরি বা পরবর্তীতে পুরাতন ক্লাসগুলো দেখতে পাবেন।

প্রাথমিকের “ঘরে বসে শিখি” টিভির ক্লাস রুটিন

“ঘরে বসে শিখি” নতুন সময়সূচী

০৯ আগস্ট – ১৩ আগস্ট পর্যন্ত

Ghore Boshe Sikhi (Class 1, Class 2, Class 3, Class 4, Class 5) Routine

Sangsad tv live class ঘরে বসে শিখি (সংসদ টিভি) লাইভ (স্ট্রিমিং) ক্লাস দেখুন এখানেঃ

মোবাইল থেকে সংসদ টিভি দেখতে সমস্যা হলে আপনার ব্রাউজারটি ডেস্কটপ মুড করে নিন।

সৌজন্যেঃ জাগোবিডি.কম

ফেইসবুকে ঘরে বসে শিখি কার্যক্রমের প্রতিদিনের ক্লাস লাইভ দেখতে ভিজিট করুন a2i – Access to Information পেইজে

এছাড়াও ঘরে বসে শিখি – Ghore Boshe Shikhi অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকেও ক্লাসগুলো দেখা যাবে।

প্রকাশিত রুটিনে বলা হয়েছে, পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দিবেন । প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খােলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দেশের সকল স্কুল, কলেজ সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। এই বন্ধের সময়ে শিক্ষার্থীদের যাতে পড়ালেখায় কোন ক্ষতি না হয় সে লক্ষ্যে সরকার বিকল্প পদ্ধতিতে সংসদ টিভির মাধ্যমে ক্লাস নেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করেছেন।

এরই মধ্যে গত ২৯ মার্চ থেকে মাধ্যমিকের ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস নেওয়া হচ্ছে সংসদ টিভির মাধ্যমে। 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 189 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *