সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি:  ছড়িয়ে দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের পরিস্থিতি অবনতি হওয়ার কারণে সাধারণ ছুটি ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৪ এপ্রিল বাংলা নববর্ষের সরকারি ছুটি। সে হিসেবে ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্তই বাড়লো।

রোববার (৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন  জারি করা হয়েছে। ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলেও প্রজ্ঞাপনে পরিষ্কার করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি ঘােষণা করা হলাে। ১৪ এপ্রিল বাংলা নববর্ষে নির্বাহী আদেশে সরকারি ছুটি এর সাথে সংযুক্ত থাকবে।

আজ বুধবার (০৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিদ্যুৎ-পানি-গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেটের মতো জরুরি পরিষেবা এই সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে। কৃষি পণ্য, সার, কীটনাশক, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জাম, জরুরি ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান এবং হাসপাতালও এ ছুটির আওতার বাইরে থাকবে। জরুরি প্রয়াজনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখা যাবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, মানুষের জীবন-জীবিকার স্বার্থে রিকশা, ভ্যানসহ যানবাহন, রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে। জনগণের প্রয়োজন বিবেচনায় সাধারণ ‍ছুটির সময়েও বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেবে বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 113 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *