আজ থেকে টিভিতে ক্লাস শুরু, টিভির বিকল্প দেখা যাবে মোবাইলেও । দেখুন এখান থেকে

আজ থেকে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস শুরু হচ্ছে টিভির মাধ্যমে। আজ ২৯ মার্চ রোববার সকাল ৯ টা থেকে সংসদ চ্যানেলের মাধ্যমে এই ক্লাস করানো হবে। এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে টিভির ক্লাস রুটিন প্রকাশ করা হয়। 

গতকাল এই সময়সূচী নিয়ে আমাদের  এই লেখাপড়া বিডি তে একটি পোস্ট শেয়ার করা হয়েছিল। সেই পোস্টটি ফেসবুকে ও শেয়ার করা হয় সেখানে অনেকেই জানতে চেয়েছেন যাদের বাসায় টিভি নেই তারা কিভাবে ক্লাস করবে। তাদের জন্য আজকের এই পোস্ট।

অভিভাবকরা চাইলে আপনার সন্তানকে আপনার ফোনের মাধ্যমে ‍ও এই ক্লাস গুলো করাতে পারবেন। আজ থেকে সংসদ টিভিতে এই ক্লাস হবে। এই সংসদ টিভি আপনি আপনারে এনড্রয়েড ফোনের মাধ্যমে দেখতে পারবেন। এই সংসদ টেলিভিশন অনলাইনেও লাইভ করা হয়। ‍যে কেউ এই লাইভ মোবাইলে দেখতে পারবে। নিচে লিংক দেয়া হলো আপনি সরাসরি ক্লিক করে লাইভ ক্লাস করতে পারবেন।

সরাসরি সংসদ টিভি দেখতে নিচের ছবিতে ক্লিক করুন

সরাসরি a2i ফেসবুক পেজেও এই ক্লাস শেয়ার করা হচ্ছে। ফেসবুক পেজে ক্লাস করুন : https://web.facebook.com/a2iBangladesh/

সংসদ টিভি লাইভ লিংকঃ https://www.jagobd.com/songsadtv

শুধু লাইভে না আপনি চাইলে বিকল্পভাবে ও এই ক্লাস দেখতে পারবেন। এই ক্লাস গুলো প্রচারিত হওয়ার পর অনেকেই এই ভিডিওগুলো ইউটিউব এ শেয়ার করবে আপনি চাইলে সেখান থেকে ও পরে এই ক্লাস গুলো করতে পারবেন।

 নিচে সংসদ টিভির ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস রুটিন দেয়া হলো। প্রকাশিত রুটিনে বলা হয়েছে, পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দিবেন । প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খােলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে এই বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 113 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *