করোনাঃ অনলাইনে শিক্ষাকার্যক্রম চালাতে ইউজিসির নোটিশ

লভেল করোনা ভাইরাস পরিস্থিতিতে বিপর্যয় মোকাবেলায় প্রয়োজনীয় জনসচতেনতামূলক র্কাযক্রম এবং অনলাইনে শিক্ষা পরিচালনা সংক্রান্ত একটি নোটিশ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষককে ই-মেইলের মাধ্যমে বিডিরেনের 7×24 সাপোর্ট সেন্টারে (ই-মেইল ঠিকানাঃ helpdesk@bdren.net.bd) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। ই-মেইলে সংশ্লিষ্ট শিক্ষকের মোবাইল নম্বরসহ বিস্তারিত পরিচয় দিতে হবে এবং ই-মেইলের কপিতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যকে রাখতে হবে। বিডিরেন হতে ই-মেইলটির সত্যতা যাচাই করে ২৪ ঘন্টার মধ্যে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনার সুযোগ তৈরির বিষয়টি নিশ্চিত করা হবে এবং সংশ্লিষ্ট শিক্ষককে বিষয়টি অবহিত করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্যে বিডিরেন-এর সাপোর্ট সেন্টারে (মোবাইল#096122BdREN) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, “করোনা ভাইরাস” মোকাবেলা করে দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেয়ার বিষয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা একটি সময়োপোযোগী সিদ্ধান্ত হিসেবে প্রতিয়মান হচ্ছে – যা বিশ্বের বিভিন্ন দেশে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। তাছাড়া দেশের বেশ কয়েকটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণও পরীক্ষামূলকভাবে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছেন।

“করোনা ভাইরাস” সংক্রমণ সংক্রান্ত উদ্ভ‚ত দূর্যোগের পরিপ্রেক্ষিতে দেশের শিক্ষা কার্যক্রমকে গতিশীল রাখার লক্ষে উপরে বর্ণিত বিষয়টি বিশেষ বিবেচনায় নেয়ার ব্যাপারে আপনার সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছেন ইউজিসি।”

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 166 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *