আরো দীর্ঘ হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দিন, সিদ্ধান্ত আজ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ থেকে বাড়িয়ে আগমাী ঈদুল ফিতর পর্যন্ত করার দাবী করছেন অভিভাবকরা।

অভিভাবকদের দাবী  গ্রীষ্মকালীন ছুটি সহ ছুটি বাড়ানো হোক। অভিভাবকরা শিক্ষামন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে এ অভিযোগ করেন বলে জানা যায়।

করোনাভাইরাসের পরিস্থিতি আরো অবনতি হওয়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আরো বন্ধের ব্যাপারে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। ছুটি বাড়ানোর জন্য নতুন করে আজ মঙ্গলবার ঘোষণা আসবে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।

গতকাল ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মর্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা আছে। জানা যায়, এ কারণে আজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় , প্রাথমিক ও  গণশিক্ষা মন্ত্রণালয় বৈঠকের আয়োজন করেছেন। বৈঠকের শেষে সম্মিলিত ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান নতুন করে বন্ধের সিদ্ধান্ত আসবে।

এদিকে এই ছুটির সময় শিক্ষার্থীদের মধ্যে বিকল্প পদ্ধতিতে পাঠদান করার পরিকল্পনা করেছে সরকার। করোনার এই বন্ধের সময় টিভিতে রেকডিং ক্লাস করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 70 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *