পড়ালেখার পাশাপাশি ঘরে বসে অনলাইনে বিভিন্ন উপায়ে ইনকাম করুন

বর্তমান যুগ হচ্ছে টেকনলোজির যুগ। অনেকেই ফেসবুক এবং ইউটিউবের মাধ্যমে অনেকে বাসায় বসে ইনকাম করে থাকে। এছাড়া বিভিন্ন উপায়ে মানুষ অনলাইনে ইনকাম করে থাকে। যেমন: এফিলিয়েট মার্কেটিং করে এমাজনের মত বড় বড় মার্কেটিং এফিলিয়েট করে অনেক ডলার ইনকাম করে থাকে। এছাড়া আপনি চাইলে ওয়েব সাইট বানিয়ে নিজের বাসায় বসে ইনকাম করতে পারবেন।

বলতে পারেন ওয়েবসাইট বানিয়ে আবার কিভাবে ইনকাম করা যায়? হ্যা যায়, বাংলাদেশের অনেক ফ্রিল্যান্সার ওয়েব সাইটের মাধ্যমে ইনকাম করে। এবার বলতে পারেন টাকা কে দিবে আমাকে? মূলত গুগল আপনাকে আমাকে অনলাইনে ইনকাম করার জন্য সুযোগ দিয়েছে। এটা হয়তো আমরা অনেকে অনেক আগে থেকে জানি এবং অনেকে জানিনা । যারা না জানেন তাদের জন্য আজকের পোস্ট।

ওয়েব সাইট ক্রিয়েট করার জন্য আপনাকে ওয়েব হোস্ট এবং ডোমেইন করতে হবে যেটা ডলার দিয়ে কিনতে হয় । চাইলে লোকাল কিছু কোম্পানির কাছ থেকে বিকাশের মাধ্যমে পেমেন্ট করেও কিনতে পারবেন। ওয়েবহোস্ট ও ডোমেইন কিনে হোস্টের সাথে ডোমেইন কানেক্ট করে ওয়ার্ডপ্রেস সফটওয়ার ইনস্টল করবেন। তারপর আপনি কোন ক্যাটাগরি নিয়ে ব্লগিং করতে চাচ্ছেন যেমন: এফিলিয়েট, টিউটোরিয়াল পোস্ট, নিউজ পোর্টাল, চাকরির খবর ইত্যাদি ।

তারপর আপনার মনের মত একটা থিম দিয়ে আপনার ওয়েব সাইট ডিজাইন করবেন না বুঝলে ইউটিউবে সার্চ করবেন। এবং পুরোপুরি ওয়েব সাইট বানানো হলে আপনার সাইট এসইও করতে হবে । বলতে পারেন এসইও কি? সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এসইওএর পূর্নরূপ। মানে আপনার ওয়েব সাইটের পোস্ট গুলো গুগলে ভিজিটর যখন গুগলে সার্চ করবে তখন আপনার ওয়েব সাইটের পোস্ট গুগল ভিজিটরকে দেখাবে। এবং আপনার সাইটের ভিজিটর বাড়লেই আপনি গুগল এডসেন্সর জন্য আবেদন করতে পারবেন এবং গুগল আবেদন এপ্রুভ করলেই শুরু হয়ে যাবে আপনার ইনকাম।

যেসব বিষয়ে আজকে আলোচনা করলাম না বুঝলে ইউটিউবে সার্চ করবেন ইনশাআল্লাহ সমাধান পেয়ে যাবেন না বুঝলে কমেন্ট করবেন আমি রিপ্লাই দিবো।

মনে রাখবেন, একজন সফল ব্লগার হতে হলে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে তাহলে আপনি সফল হতে পারবেন।

পোষ্টটি লিখেছেন: bdjobsmela

এই ব্লগে এটাই Bdjobs Mela এর প্রথম পোষ্ট.

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


One comment

  1. Md Abdus Satter Khan

    খুবই ভালো। অনেক গুরুত্বপূর্ন ভই। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *