ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পুনঃ ভর্তি বিজ্ঞপ্তি

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি: ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পুনঃ ভর্তি প্রকাশিত হয়েছে। ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের ২য়, ৪র্থ, ৬ষ্ঠ ও ৮ম পর্বে পুনঃভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের তথ্য আগামী ১৯-২২ ফেব্রুয়ারি ২০২০খ্রি. স্ব স্ব প্রতিষ্ঠানে Login করে Online-এর মাধ্যমে বাের্ডে প্রেরণ এবং তার হার্ডকপিসহ
প্রয়ােজনীয় কাগজপত্র (সাধারণ নিয়মাবলীতে বর্ণিত ডকুমেন্টস) ও ব্যাংক ড্রাফটের কপি সংযুক্ত করে আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ২০২০ খ্রি. তারিখে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষের দপ্তর হতে বাহক মারফত পরিচালক (কারিকুলাম), বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড বরাবর জমা প্রদান করতে বলা হয়েছে।

পুনঃভর্তির সাধারণ নিয়মাবলীঃ

  • পুনঃভর্তির আবেদনের সাথে রেজিষ্ট্রেশন কার্ড এবং পূর্ববর্তী পর্বের প্রবেশ পত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।
  • শুধুমাত্র ২য় এবং ৪র্থ পর্বে পুনঃভর্তিকৃত শিক্ষার্থীদের বাধ্যতামূলকভাবে প্রবিধান ২০১৬ অনুসরণ করতে হবে।
  • ৬ষ্ঠ ও ৮ম পর্বে পুনঃভর্তিকৃত শিক্ষার্থীদের প্রবিধান ২০১০ এবং প্রবিধান ২০১৬ অনুসরণ করতে হবে। অর্থাৎ এ ক্ষেত্রে শিক্ষার্থী যে প্রবিধানের আওতায় ভর্তিকৃত সে প্রবিধান অনুসরণ করতে হবে।
  • প্রবিধান ২০১০ এবং প্রবিধান ২০১৬-এর ৪.১৪.৪ ধারায় বর্ণিত অকৃতকার্য কোন শিক্ষার্থী ৬ষ্ঠ ও ৮ম পর্বে পুনঃভর্তি হতে চাইলে তাদের ক্ষেত্রে প্রবিধান ২০১০ এবং প্রবিধান ২০১৬-এর ৪.১৪.৫ ধারা মােতাবেক ৬ষ্ঠ ও ৮ম পর্বে সাময়িকভাবে অধ্যয়নের অনুমতি প্রদানের প্রমাণকসহ আবেদন করতে হবে।
  • প্রবিধান ২০১০-এর সংশােধিত ধারা ৪.১৪.৪ এবং প্রবিধান ২০১৬-এর ধারা ৪.১৪.৪ মােতাবেক ৫ম ও ৭ম পর্বে ৪(চার) বা ততােধিক বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীগণ পরবর্তিতে সংশ্লিষ্ট পর্বে ৫ম ও ৭ম পর্বে অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহনের পর অনুত্তীর্ণ হলে তারা পুনঃভর্তিকৃত প্রতিষ্ঠানের ৫ম ও ৭ম পর্বের অনিয়মিত শিক্ষার্থী হিসেবে গণ্য হবে এবং পরবর্তি পর্বে অধ্যায়নের প্রদেয় পুনঃভর্তির আদেশ বাতিল বলে গণ্য হবে এবং প্রবিধান ২০১০- এর সংশােধিত ধারা ৪.১৪.৪ এবং প্রবিধান ২০১৬-এর ধারা ৪.১৪.৪ মােতাবেক ব্যবস্থা নিতে হবে।
  • প্রতিষ্ঠানে পুনঃভর্তির আবেদন প্রাপ্তির পর আবেদন প্রবিধানের আলােকে যাচাই-বাছাই করে পুনঃ ভর্তিতে ইচ্ছুক শিক্ষার্থীদের তথ্য আগামী ১৯-২২ ফেব্রুয়ারি ২০২০খ্রি. তারিখের মধ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে Login-করে বাের্ড কর্তৃক নির্ধারিত ছকে Online-এর মাধ্যমে বাের্ডে প্রেরণ করতে হবে। Online-এ প্রেরিত শিক্ষার্থীদের তথ্যের হার্ড কপি প্রিন্ট করে রাখতে হবে এবং উক্ত প্রিন্ট কপিসহ অন্যান্য কাগজপত্র আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ২০২০ খ্রি. তারিখে বাের্ডে জমা প্রদান করতে হবে।
  • পুনঃভর্তির আবেদনের প্রেক্ষিতে Online-এ প্রেরিত তথ্যের হার্ড কপি অনুসারে শিক্ষার্থীদের পুনঃ ভর্তি ফি বাবদ শিক্ষার্থী প্রতি ২০০/- (দুইশত) টাকাহারে মােট টাকা সচিব, বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড-এর অনুকুলে ব্যাংক ড্রাফট করতে হবে।
  •  
  • উল্লেখ্য প্রতিটি প্রতিষ্ঠানের মােট পুনঃ ভর্তি শিক্ষার্থীর জন্য মােট টাকার একটি মাত্র ব্যাংক ড্রাফটের মাধ্যমে জমা দিতে হবে।

বি:দ্র: পুনঃভর্তিকৃত শিক্ষার্থীদের তথ্য Online-এ প্রদেয় ছক আকারে প্রতিষ্ঠান প্রধান কর্তৃক স্বাক্ষরসহ Online-এ প্রেরিত তথ্যের হার্ডকপি, শিক্ষার্থীর আবেদনের কপি, রেজিষ্ট্রেশন কার্ড এবং পূর্ববর্তী পর্বের প্রবেশ পত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি, সাময়িকভাবে অধ্যয়নের অনুমতি প্রদানের প্রমাণ (প্রযােজ্য ক্ষেত্রে) সংযুক্তসহ সমূদয় টাকার ব্যাংক ড্রাফট আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ২০২০ খ্রি. তারিখে বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডে জমা দিতে হবে।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পুনঃ ভর্তি বিজ্ঞপ্তি PDF File ডাউনলোড

 

পোষ্টটি লিখেছেন: মোঃ মিলন ইসলাম

এই ব্লগে 70 টি পোষ্ট লিখেছেন .

মোঃ মিলন ইসলাম এই ব্লগের একজন ব্লগার। এই সাইটে গুরুত্বপূর্ণ কিছু পোষ্ট তুলে ধরেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *