এনইউবি, আইআইইউএম ও আইআইইউএমএবিসি এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি), ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম) ও ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া অ্যালামনাই বাংলাদেশ চ্যাপ্টার (আইআইইউএমএবিসি) এর যৌথ্য উদ্যোগে ‘রিভিজিটিং মালয়েশিয়া-বাংলাদেশ রিলেশন্স: ইন পারস্যুয়েট অব এ নিউ ইরা অফ মিউচুয়াল প্রসপেক্টস’ বিষয় এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

০৫ ডিসেম্বর, ২০১৯ (বৃহস্পতিবার) মালয়েশিয়ার কুয়ালালামপুরে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক হিসেবে ছিলেন ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, প্রফেসর-আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও চেয়ারম্যান, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ টাস্ট্র।

অনুষ্ঠানে পরিচালনায় ছিলেন প্রফেসর ড. নুর ফারিদা বিনতে আব্দুল মানাফ, ডেপুটি রেক্টর ইন্টারন্যাশনাল এন্ড গ্লোবাল নেটওয়ার্ক, আইআইইউএম। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ড. ইশতিয়াক হোসেন, ডিপার্টমেন্ট অব পলিটিকাল সাইয়েন্স, আইআইইউএম এবং প্রফেসর ড. কাজী শাহাদাত কবির, রেজিস্ট্রার এনইউবি ও প্রেসিডেন্ট আইআইইউএম বাংলাদেশ চ্যাপ্টার।

সেমিনারের আলোচ্য বিষয়গুলো ছিলো- বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার কৌশলগত অংশীদারিত্ব, বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন ও বিদেশী বিনিয়োগ।

সেমিনারে আইআইইউএম এর প্রাক্তন শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন দেশ থেকে আগত অতিথিরা উপস্থিত ছিলেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1035 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *