চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট স্নাতক ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের তালিকা ২০১৯-২০

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে গ্রুপ-ক/KA (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এর জন্য মোট ১০ হাজার ৩১জন এবং গ্রুপ-খ/KHA (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) এর জন্য ৯৪১ জন যোগ্য প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকা আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

ক গ্রুপের যোগ্য প্রার্থীদের তালিকা ডাউনলোড করুন

ক গ্রুপের যোগ্য প্রার্থীদের তালিকা ডাউনলোড করুন

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর (শনিবার), ২০১৯ খ্রি. ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ক-বিভাগের সকাল ১০:০০ ঘটিকা থেকে বেলা ১:০০ ঘটিকা; মোট ৩ ঘন্টা এবং খ-বিভাগের মুক্তহস্ত অংকন একই দিন বিকাল ২:৩০ ঘটিকা থেকে ৪:৩০ ঘটিকা; মোট ২ ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ক-বিভাগে ১১ হাজার ৬১১ জন এবং খ-বিভাগে ১ হাজার ২৩৭ জন মোট ১২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী সফলভাবে আবেদন করেন। এরমধ্য থেকে মোট ১০ হাজার ৯৭২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থী হিসেবে নাম প্রকাশ করা হয়।

এবার সর্বমোট ৮৯০টি আসনে ১২টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃ-গোষ্টীর (উপজাতি) জন্য ১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে।

তবে ভর্তির জন্য অন্য কোন ধরনের আসন সংরক্ষিত নেই। উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী চুয়েট ওয়েবসাইট http://student.cuet.ac.bd/admission2019 অথবা http://www.cuet.ac.bd/admission এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 663 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *