সাপের ভয়ে স্কুলে যেতে চাচ্ছে না শিক্ষাথীরা!

আড়াইহাজারে কালাপাহাড়িয়া ইউনিয়নের ২০ নং মধ্যারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গোখড়ো সাপের উপদ্রপে আতংকে বিদ্যালয়ে যাচ্ছে না শিশু শিক্ষার্থিরা। স্কুল কর্তৃপক্ষ ক্লাস রুম থেকে পাঁচটি বিষাক্ত সাপ নিধন করলেও ভয়ে বিদ্যালয়ে যেতে চাচ্ছেনা শিক্ষার্থিরা।

king cobra snake
ছবিঃ প্রতীকী

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিমউদ্দিন জানান, মঙ্গলবার বেলা ১১ টার দিকে ঐ বিদ্যালয়ের পুরাতন ভবনের শিশু শ্রেণির ক্লাস চলাকালি ফ্লোরের ভাঙ্গা অংশ দিয়ে একটি ৪ হাত লম্বা বিষাক্ত গোখড়ো সাপ বেড়িয়ে আসলে আতংকে শিশু ছাত্রছাত্রীরা ও শিক্ষক দৌড়ে ক্লাস রুম থেকে বের হয়ে যায়। এ ঘটনায় স্কুলের সকল ছাত্রছাত্রী স্কুল ভবন ছেড়ে দূরে চলে যায়। পরে শিক্ষকরা স্থানীয় লোকজনের সহযোগিতায় এ সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। তার কিছুক্ষন পর আরো একটি সাপ বের হয়ে আসলে আবারো সকলে মিলে এ সাপটিও পিটিয়ে মেরে ফেলে। এভাবে কিছুক্ষন পর পর ৫ টি গোখড়ো সাপ বেরিয়ে আসলে দুপুর ২ টা পর্যন্ত স্কুলের শিক্ষক ও স্থানীয় লোকজন সাপ নিধনে ব্যস্ত থাকে। এ সাপাতংকে স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকদের আতংক বিরাজ করায় বিদ্যালয় ছেড়ে সকল ছাত্রছাত্রীরা চলে যায়।

স্কুলের সহকারী শিক্ষক আকলিমা বেগম জানান, গত ২ মাস আগেও এ পুরাতন ভবনের ভাঙ্গা অংশ দিয়ে ২ টি গোখড়ো সাপ বেরিয়ে আসলে সাপ গুলো মারা হয়েছিল। তার ধারনা পুরাতন ভবনের ভাঙ্গা অংশে এখনো বহু বিষধর সাপ থাকতে পারে।

বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থী মরিয়ম, জাহানার ও সোহেল আরমান জানায়, সাপকে অনেক ভয় তারা। স্যারেরা যেন বাকী সাপগুলো মেরে ফেলে।

জানাগেছে, বিদ্যালয়টিতে প্রায়ই গোখড়ো বিষাক্ত সাপ বেড়িয়ে আসার ঘটনায় ভয়ে চারশ ছাত্রছাত্রীর মধ্যে বেশীর ভাগ ছাত্রছাত্রীরা স্কুলে যেতে চাচ্ছেনা।

পোষ্টটি লিখেছেন: অরণ্য সৌরভ

অরণ্য সৌরভ এই ব্লগে 47 টি পোষ্ট লিখেছেন .

আমি অরণ্য সৌরভ, লেখাপড়া করছি সরকারী সফর আলী কলেজ আড়াইহাজার, নারায়নগঞ্জ। পাশাপাশি কবি ও সাংবাদিক হিসেবে কাজ করছি মাসিক "হাতেখড়ি"তে [email protected]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *