এশিয়াতে প্রথমবাররে জন্য ঢাকা স্কুল অব ইকোনোমিক্সে উদ্যোক্তা অর্থনীতিতে অনার্স ভর্তির সুযোগ

উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে এবং উদ্যোক্তা বিষয়ে হাতে কলমে জ্ঞানার্জনে সুযোগ সৃষ্টি করেছে ঢাকা স্কুল অব ইকোনোমিক্স (ডিএসসিই)। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত এই প্রতিষ্ঠানে উদ্যোক্তা অর্থনীতিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

উদ্যোক্তা অর্থনীতিতে অনার্স চালু করা হয়েছে। ব্যাচেলর অব ইকোনমিক্স (এন্টারপ্রেনিউশিপ ইকোনমিক্স) ভর্তির জন্য আবেনদন বিতরণ শুরু হয়েছে ১৪ অক্টোবর। আগামী ২০ নভেম্বর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ করা যাবে। ২৩ নভেম্বর ৬টায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিষয় বাংলা ২০, ইংরেজি ১০, সাধারণ জ্ঞান ২০। ইংরেজি মাধ্যমের (শিক্ষার্থীদের জন্য বাংলার পরিবর্তে অ্যাডভান্স ইংলিশ ২০)

যারা আবেদন করতে পারবেনঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত এই প্রতিষ্ঠানে এইচএসসি/আলিম/এ লেভেলে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বমোট ৭.৫০ জিপিএ অর্জনকারীরা মগবাজারের ইস্কাটন গার্ডেন রোডে বাংলাদেশ অর্থনীতির সমিতির কার্যালয়ে ডিএসসিই ক্যাম্পাস থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

ওয়েবসাইট- www.dsce.edu.bd

যোগাযোগঃ ০১৬১৬৩৯৪৭০৪,০১৯১১৩৯৪৭০৪।

উদ্যোক্তা বশিষেজ্ঞ এবং র্অথনীতবিদি অধ্যাপক ডঃ মুহম্মদ মাহবুব আলী বলেছিলেন কর্মসংস্থানের বিকল্প তৈরি এবং আয়ের জিজ্ঞাসা জন্য স্নাতক কর্মসূচি করা হয়েছে। র্অথনীতি স্নাতক (উদ্যোক্তা অর্থনীতি) ১ ম ব্যাচ, অধিবেশন: ২০১৯-২০ যার আবেদন ১৪ ই অক্টোবর, ২০১৯ থেকে শুরু হয়েছে।

বিস্তারিত তথ্য যোগাযোগের জন্য অধ্যাপক মুহম্মদ মাহবুব আলী, পোস্ট ডক্টরেট (উদ্যোক্তা) মন্তব্য করছেনে যে এশিয়াতে প্রথমবাররে জন্য স্নাতক উদ্যোক্তা অর্থনীতি র্কমসংস্থান এবং দক্ষতা বৃদ্ধির পাঠ্যক্রম তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, দেশে-বিদেশে বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ এবং কারখানা পরিদর্শনের মধ্য দিয়ে হাতকলমে প্রশিক্ষণ দেওয়া হয় শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের আবাসনের সুব্যবস্থা আছে। 

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1024 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *