একদম প্রফেশনালদের মত না দেখে কিম্পিউটার টাইপ শিখুন মাত্র ৪ দিনেই

হ্যালো বন্ধুরা। আশা করছি সবাই ভালো আছেন। যাই হোক কথা না বাড়িয়ে মূল প্রসঙ্গে চলে যাই। কম্পিউটারে টাইপ শেখা নিয়ে অনেকেই হয়তো চিন্তিত। অনেকে আবার দেখে দেখে বেশ ভালই টাইপ করতে পারেন। কিন্তু দেখে টাইপ করার ভিতর কোন বিরত্ব নেই। দেখে টাইপ করাটা অনেক সময়েরও বেপার। তবে আপনি যদি না দেখে দ্রুত টাইপ করতে পারেন তার থেকে আর ভালো কিছু হতে পারে না। আপনার কাজের সময় বাচবে। একটা জিনিস খেয়াল করেছেন কিনা জানি না। যারা খুব দ্রুত টাইপ করে তাদের বেশির ভাগই না দেখে করে। অনেকেই বলতে পারেন, এটা করতে করতে হয়ে গেছে। কিন্তু আসল বেপার তা নয়। না দেখে টাইপ করাটা একটা ট্রিক্স। আর যে ট্রিক্সটা শিখলে আপনিও না দেখে টাইপ করতে পারবেন তাতে কোন ভুল নেই।

না দেখে টাইপ করাকে টাচ টাইপিং বলে। অর্থাৎ আপনি কি বোর্ডের উপর হাত রাখলেই বলতে পারবেন কোন অক্ষর কোথায় আছে। এটা শেখাটাও খুব কঠিন কাজ নয়। কিছু নিয়ম মেনে চললে আপনিও না দেখে খুব দ্রুতই টাইপ করতে পারবেন। তবে শিখতে হলে আপনার হাতে থাকতে হবে মাত্র ৪দিন।

আজ আমি আপনাদের শেখাবো কিভাবে টাচ টাইপিং শিখতে হয়। আমি গ্যারান্টি দিচ্ছি, আমার কৌশলগুলো যদি ৪ দিন ভালো করে দেখে তাহলে আপনিও না দেখে প্রফেশনালদের মত টাইপ করতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে শুরু করি।

টাচ টাইপিং আসলে লিখে বা বলে শেখানো সম্ভব নয়। তাই আপনাদের জন্য ৪টা ভিডিও টিউটোরিয়াল করেছি। এই ৪টা টিউটোরিয়াল আপনাকে ৪দিন বসে দেখতে হবে। আর সেই সাথে প্রাকটিস করতে হবে। শুধু দেখে বসে থাকবেন তাহলে আর টাইপিং শিখতে হবে না। একদিকে দেখবেন আর অন্য দিকে আমার কৌশল অনুযায়ী প্রাকটিস করবেন। চলুন আগে টিউটোরিয়ালগুলো দেখে আসি-

১. টিউটোরিয়াল ০১ প্রথম দিন [ক্লিক করুন]
২. টিউটোরিয়াল ০২ দ্বীতিয় দিন [ক্লিক করুন]
৩. টিউটোরিয়াল ০৩ তুতীয় দিন [ক্লিক করুন]
৪. টিউটোরিয়াল ০৪ চতুর্থ দিন [ক্লিক করুন]

যারা ইতিমধ্যে টিউটোরিয়াল গুলো দেখে ফেলেছেন, আশা করছি আপনি ৪র্থ দিন থেকেই না দেখে টাইপ করতে পারবেন। কোন প্রশ্ন থাকলে দ্রুত কমেন্ট করে ফেলুন। আজকের মতে তাহলে এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আগের পোষ্ট: না দেখে বাংলা টাইপ শিখুন মাত্র ৪ দিনে

ফেসবুকে আমি: Jobayer Academy

পোষ্টটি লিখেছেন: jobayer09

Jobayer Rahman এই ব্লগে 6 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *