হাবিপ্রবি তে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২৫ শে সেপ্টেম্বর।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ শুরু হবে ২৫ সেপ্টেম্বর। শেষ হবে ২৪ অক্টোবর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত।

 
বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ডা. মো. ফজলুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোট আটটি অনুষদ নিয়ে চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। A ইউনিটের অধীনে কৃষি অনুষদ,ভেটেরিনারি এন্ড অ্যানিমল সায়েন্স ও মাৎস্য  বিজ্ঞান অনুষদ। B ইউনিটের অধীন সিএসই অনুষদ ,বিজ্ঞান অনুষদ, ইঞ্জিনিয়ারিং অনুষদ ও ইঞ্জিনিয়ারিং (আর্কিটেকচার)।C ইউনিটের অধীন বিজনেস স্টাডিজ অনুষদ। D ইউনিটের অধীন সোস্যাল সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদ এর পরীক্ষা হবে।

প্রত্যেক ইউনিটে আবেদন ফি ৫০০ টাকা। আবেদন করা যাবে অনলাইন অথবা মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে। এবারে মোট আসন রয়েছে ২ হাজার ৫টি।

মুক্তিযোদ্ধা কোটায় ৫%, আদিবাসী কোটায় ১%, প্রতিবন্ধী কোটায় ১ জন, পোষ্য কোটায় ১%, বিকেএসপি ৫ টি আসন এবং বিcশি শিক্ষার্থীদের জন্য ৮০টি আসন সংরক্ষিত আছে।

বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd তে পাওয়া যাবে। সরাসরি আবেদন করা যাবে  https://admission2020.hstu.ac.bd/

পোষ্টটি লিখেছেন: Saifullah Mahmud

Saifullah Mahmud এই ব্লগে 3 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *