সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ শিক্ষার্থী চাঁন বাদশাহ এর প্রথম মৃত্যুবার্ষিকীতে কিছু কথা

গত বছর এই দিনে (২৪/০৬/২০১৮ইং) দুপুর ১২:৩০ মিনিট (বেগমাবাদ টু সূর্যের মোড় রাস্তায়) বেগমাবাদ পল্টন, রায়পুরা, নরসিংদী, বায়তুল ফালাহ্ জামে মসজিদের সামনে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয় কলেজ শিক্ষার্থী চাঁন বাদশাহ। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকীতে, আমাদের সকলের পক্ষ থেকে তার জন্য দোয়া “আল্লাহ্ যেন তাকে জান্নাতুল ফেরদৌস” দান করেন।(আমিন)

☆ কিছু কথাঃ-
গত বছর দুর্ঘটনার পর প্রায় ৭-৮ মাস গাড়ির গতি কম ছিল! খুব আরামে মানুষ রাস্তায় চলাচল করত। আসতে আসতে আবার গাড়ির গতি বেপরোয়া হয়ে যাচ্ছে….!!!
বর্তমানে শুধু ট্রাকটর(ইছারমাতা) নয় অটু-রিক্সা গুলোও হয়ে যাচ্ছে বেপরোয়া। অদক্ষ ড্রাইবার ও কম বয়সের চালকদের (৯-১৮বছর) কারণে এমনটি হচ্ছে। আমাদের চিন্তা করা দরকার যাদের হাতে বর্তমানে বই খাতা থাকার কথা তাদের হাতে কেন ট্রাকটর,অটু আর রিক্সার ব্রেক? সমাজ কোথায় নামছে?
অপ্রাপ্ত বয়স্কর ড্রাইবার দিয়ে গাড়ি চালাচ্ছে মালিক কর্তৃপক্ষ,কিন্তু কেন? আপনার কি বিবেক নাই?
■ এলাকার সম্মানিত মুরুব্বি ও নেতৃত্ববান ব্যক্তিত্বের কাছে আমাদের আবেদনঃ-
দয়াকরে গাড়ির গতিবেগ বিষয়ে একটি “আলোচনাসভা” করে গতিবিধি নির্ধারণ ও বিভিন্ন আইন চালু করুন। না হয় আরও অনেক চাঁন বাদশাকে হারাতে হবে….!!!
● ড্রাইবারদের লক্ষ করে বলছিঃ-
ভাই টাকার চেয়ে জীবন অনেক বড়। হয়তো সাধারণ জনগনের সাথে সাথে আপনার জীবনটাও চলে যেতে পারে। তাই আসুন–
“নিজে বাঁচি এবং অন্যকে বাঁচাই”
○ অভিভাবক ও সর্ব আসাধারণের জন্য কিছু কথাঃ-
“অলসতা দরিদ্রতার লক্ষণ”
আপনি নিজে পরিশ্রম করুন। কেন আপনার বাচ্চা ছেলেমেয়ে-কে সামনের লাভের জন্য কাজে লাগাচ্ছেন? তারা তো লেখাপড়া করে বড় হয়ে দেশ ও সমাজ সেবা করবে। যদি তা না করেন তাহলে আপনার বাড়িতে আসা ভিক্ষুকের দিকে তাকান!! যখন নিজে কোন আয় করতে না পারবেন,আপনার অবস্থা ঠিক এমনই হবে। তাই প্রতিটি ছেলেমেয়েদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি সর্ব নিম্ন SSC/HSC পাস করান। দেখবেন সমাজে আর কোন অন্যয় থাকবে না।
“সমাজ হবে সুন্দর,পরিবারে আসবে সুখ আর শান্তি”

পোষ্টটি লিখেছেন: কাজী শফিকুল ইসলাম বিজয়

কাজী শফিকুল ইসলাম বিজয় এই ব্লগে 6 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *