জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২০ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের স্নাতক সম্মান অনার্স ২য় বর্ষের রেজাল্ট প্রকাশিত হয়েছে। আজ ০২ সেপ্টেম্বর অনার্স ২য় বর্ষের ফলাফল প্রকাশ করা হয়।

এ পরীক্ষায় ৩১টি অনার্স বিষয়ে সারাদেশে ৭৯৭টি কলেজের ৪ লাখ ৩০ হাজর ২৬৯ জন পরীক্ষার্থী মোট ২৯৮টি কেন্দ্রে অংশগ্রহণ করে। পাসের হার ৯৪ দশমিক ৫৮ শতাংশ।

  • ফলাফল প্রকাশের তারিখঃ ০২ সেপ্টেম্বর ২০২০। 

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০

প্রকাশিত ফল SMS এর মাধ্যমে সন্ধা টা থেকে যে কোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে nu h2 Roll লিখে 16222 নম্বরে Send করে এবং সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এবং www.nubd.info থেকে ফল জানা যাবে। চাইলে NU Honours 3rd year result 2019 দেখতে পারবেন। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার ২য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২০

১। ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে

ইন্টারনেটের মাধ্যমে স্নাতক অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/। তারপর রেজাল্ট পাতার বাম পাসে সার্চ অপশন থেকে অনার্স ২য় বর্ষ পছন্দ করে সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট। নিচে থেকে নিয়ে নিন অনার্স ফলাফল ২০২০।

২। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের রেজাল্ট পেতে

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস H2 স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU H2 65784658

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২০ সংশোধন /পুনঃনিরীক্ষণ এর নিয়মাবলীঃ

অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন অভিযোগ বা আপত্তি থাকলে রেজাল্ট সংশোধন /পুনঃমূল্যায়নের জন্য আবেদন করতে পারবেন। ফলাফল সংশোধনের বা পুনঃমূল্যায়ন এর আবেদন করতে হবে জাতীর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এর মাধ্যমে। ফলাফল সম্পর্কিত কারও কোন আপত্তি থাকলে ফলাফল প্রকাশের পর ৩০ দিনের ভিতরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। ফলাফল প্রকাশের ৩০ দিন পরে কারও কোন অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গ্রহণ করবে না।

 

পোষ্টটি লিখেছেন: সোহেল হোসেন

সোহেল হোসেন এই ব্লগে 20 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *