১৫ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০১৮ জেনে নিন এখান থেকে

১৫ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ২০১৮ঃ ১৯ এপ্রিল ২০১৯ তারিখ অনুষ্ঠিত হওয়া ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ১৯ মে দুপুরে প্রকাশ করা হয়েছে। এবার উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ ভাগ। 

১৫ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানবেন যেভাবেঃ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দুইটি উপায়র জানা যাবে। উপায় দুইটি হলো অনলাইন ও এসএমএস। অনলাইনে পরীক্ষার ফলাফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদের টেলিটক থেকে SMS- এর মাধ্যমেও ফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৮ এর বিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এই পরীক্ষায় ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী ১৯ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শিক্ষক নিবন্ধনের সর্বশেষ সব আপডেট এনটিআরসিএ-এর অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডিলেখাপড়া বিডি জবস থেকেও জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1005 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

One comment

  1. iD kobita barman 304043570 রিজাল্ট কোতাই আসে না ফেল দেকাই কেন আন্সার ৮৩ পাবার কথা৭৪ এটাকি টিকএত কস্টকরে পড়ে কি লাভ বলেন ০১৭৭৭৪৩৯৮৯৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *