এসএসসির পরীক্ষা ২০১৯ এর চূড়ান্ত ফলাফল কবে কখন প্রকাশিত হবে?

সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা, সবাই সালাম, আদাব, শুভেচ্ছা নেবে। প্রাতিষ্ঠানিক শিক্ষা জীবনের অফিশিয়াল শুরু বলা হয় এসএসসিকে। এসএসসি অতিক্রম করেই একজন শিক্ষার্থী তার মূল শিক্ষার সফর শুরু করেন। আর তাই ফলাফল প্রত্যাশি বন্ধুদের মনে ভেতরে এখন যে কি হচ্ছে সেটা আমরা বুঝতে পারছি। কারন আমরাও কিন্তু এই রকম সময় পার করে এসেছি।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ সরকারীভাবে প্রকাশ করা হবে ৬মে দুপুর ২টার সাথে সাথে। তবে এর আগে শিক্ষামন্ত্রী এসএসসির ফলাফল নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পেশ করবেন এবং সেখানে একটি আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

পরীক্ষা ভাল দেয়া হলে মনের ভেতরে একটি তৃপ্তিবোধ কাজ করে। আর সেই তৃপ্তিবোধ থেকে ভাল ফলাফল প্রত্যাশা করে সবাই। আশা করাটা খারাপ কিছু নয়। তবে সবথেকে ভালো লাগে তখন, যখন প্রত্যাশার থেকেও বেশি কিছু পাওয়া যায়। এখন সেটা আগামী ৬মেই বলে দেবে, আমাদের প্রত্যাশার সাথে প্রাপ্তির কতটা সংযোগ ঘটবে।

মনের ভেতরে এই উৎকন্ঠা যদি একটু বেশি বোধ হয় তাহলে অবশ্যই আমাদের উচিত নিজ নিজ ধর্মীয় বিশ্বাসের আলোকে সৃষ্টি কর্তার কাছে ভালো কিছু প্রত্যাশা করা এবং সৃষ্টিকর্তাকে স্মরন করা। আশাকরি, এই সময়টুকুতে সৃষ্টিকর্তাকে স্মরন করলে ভালো বৈ মন্দ কিছু হবেনা।

সুতরাং তোমাদের সবার ভালো ফলাফলের প্রত্যাশায় আজকে এই পর্যন্তই রাখছি। আগামী কাল আবার আমি তোমাদের মাঝে ফিরে আসবো নতুন কোন তথ্য নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকো। ধন্যবাদ।

পোষ্টটি লিখেছেন: Nusrat Mahjabin

এই ব্লগে এটাই Nusrat Mahjabin এর প্রথম পোষ্ট.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *