জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচীতে আবারও সংশোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষা পরীক্ষার সময়সূচীতে আবারও সংশোধন করা হয়েছে। আগামী ১৫ ও ২৭ অক্টোবরের পরীক্ষা পরিবর্তিত সময়সূচী অনুসারে যথাক্রমে ২৫ ও ২৮ অক্টোবরের তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষা বেলা ১ টা থেকে প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল পর্যন্ত প্রতিটি তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা শেষ হবে ২৮ অক্টোবর ২০১৮ তারিখ।

এবার সারাদেশে ৭৯৮টি কলেজের ৩০টি বিষয়ে মোট ৪,৩১,০০০ জন শিক্ষার্থী ২৭৬ টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

জরুরী যে কোন সমস্যায় ০২-৯২৯১০১৭ এবং ০২-৯২৯১০৩৯ নম্বরে যোগাযোগের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৬-১৭, ২০১৫-১৬ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শুধুমাত্র Promoted শিক্ষার্থীগণ F গ্রেড প্রাপ্ত কোর্সের ২০১৮ সালের স্নাতক (সম্মান) ১ম বর্ষের পরীক্ষার্থীরা প্রকাশিত সংশোধিত সময়সূচী অনুসারে এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে যার তারিখ পরবর্তীতে জানানো হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদেরকে নিজ নিজ কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময়সূচী জেনে নিতে হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও কেন্দ্রতালিকা আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী


[অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা ডাউনলোড]

উল্লেখ্য, গতবারের মত এবারো কোন প্রকার বিলম্ব ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের পরীক্ষা ২০১৮ সালেই অনুষ্ঠিত হচ্ছে।

পোষ্টটি লিখেছেন: মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন এই ব্লগে 79 টি পোষ্ট লিখেছেন .

মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন

19 comments

  1. আমি ২০১৩ সেশনে অর্থাৎ গত বছর পদার্থ বিঞ্জানে ভর্তি হয়েছি,, কিন্তু বার পাবলিক ভার্সিটিতে চান্স পাওয়ার জন্য কোচিং +পরীক্ষা দিচ্ছি। কিন্তু আমার সেশনের পরীক্ষা শুরু হবে কিছুদিন পর,,,, পরীক্ষা না দিলে কি কোন সমস্যা হবে
    সেশন ২০১৩
    আর আমি এক্ষত্রে কি করতে পারি???

    • হরতালের কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ২২ সেপ্টেম্বরের প্রথমবর্ষ অনার্স পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ নভেম্বর (রোববার) সকাল ৯টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

    • আল মামুন মুন্না

      হরতালের কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ২২ সেপ্টেম্বরের প্রথমবর্ষ অনার্স পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ নভেম্বর (রোববার) সকাল ৯টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  2. 2017 er অনার্স ১ম বর্ষের পরীক্ষার… রাষ্ট্রবিজ্ঞান (লোক প্রশাসন পরিচিতি) subject code – 211907 exam kobe kindly janaben vai…… tnx

  3. আমি ডিগ্রী ২য় বর্ষের পরিক্ষার্থী,আমাদের ফরম পূরণ হয়ে গেছে।এর আগে পরিক্ষার সূচি প্রকাশ করে বাতিল করা হয়।পরবর্তিতে আবার নতুন সূচি কি প্রকাশিত হয়েছে।যদি হয় তাহলে প্লিজ জানাবেন।

  4. আমি জানতে চাচ্ছি যে ২০১৬-১৭ সালের সম্মান প্রথম বর্ষের রেজাল্ট কখন প্রকাশ হবে,,,,???

  5. আচ্ছা! জাতীয়বিশ্ববিদ্যালয়ে বেসরকারি কলেজ থেকে সরকারি কলেজে ট্রানসফার হওয়া যায় কিনা?

  6. প্রসেনজিৎ রায় বিপ্লব

    অনেক ভাল লাগতেছে। কারন আমি ইমেইলে খবরগুলো এতো দ্রুত পাব ভাবতেই পারিনি। আপনাদের অশংখ ধন্যবাদ।

  7. অনার্স ১ম বর্ষের ব্যস্থানা বিভাগ এর নতুন রুটিনটা দেন ভাইয়া

  8. Would You Please Help me Out Bro? I Need A Suggestions In Geography And Environment Sub Code are 213607,213007.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 84 = 85