জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচি ও কেন্দ্রতালিকা প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৫-১৬, ২০১৪-১৫ ও ২০১৩-১৪ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৭ সালের স্নাতক (সম্মান) ১ম বর্ষের পরীক্ষা সংশোধিত সময়সূচী অনুসারে সারাদেশে ০৯ অক্টোবর ২০১৭ তারিখ থেকে শুরু হবে। প্রথম দিনে স্বাধীন বাংলাদেশের অভ্যুদ্বয়ের ইতিহাস বিষয়ের আবশ্যিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সংশোধিত সময়সূচী প্রকাশ করা হয়েছে। সংশোধিত সময়সূচীতে বলা হয়েছে, ইতোপূর্বে ২৭ আগস্ট তারিখে প্রকাশিত সময়সূচী বাতিল করা হয়েছে। ফলে এই নতুন সময়সূচী অনুসারে পরীক্ষা গ্রহণ করা হবে।

বেলা ১ টা থেকে প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল পর্যন্ত প্রতিটি তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা শেষ হবে ০৬ নভেম্বর ২০১৭ তারিখ।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে যার তারিখ পরবর্তীতে জানানো হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদেরকে নিজ নিজ কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময়সূচী জেনে নিতে হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও কেন্দ্রতালিকা আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের অনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার সময়সূচী পাবেন এই লিংকে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী

[অনার্স ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচী ও কেন্দ্রতালিকা ডাউনলোড]

উল্লেখ্য, গতবারের মত এবারো কোন প্রকার বিলম্ব ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের পরীক্ষা ২০১৭ সালেই অনুষ্ঠিত হচ্ছে। এবার সারাদেশে – কলেজের ৩০ টি বিষয়ে মোট – জন শিক্ষার্থী – টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 553 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

13 comments

  1. আমি ২০১৩ সেশনে অর্থাৎ গত বছর পদার্থ বিঞ্জানে ভর্তি হয়েছি,, কিন্তু বার পাবলিক ভার্সিটিতে চান্স পাওয়ার জন্য কোচিং +পরীক্ষা দিচ্ছি। কিন্তু আমার সেশনের পরীক্ষা শুরু হবে কিছুদিন পর,,,, পরীক্ষা না দিলে কি কোন সমস্যা হবে
    সেশন ২০১৩
    আর আমি এক্ষত্রে কি করতে পারি???

    • হরতালের কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ২২ সেপ্টেম্বরের প্রথমবর্ষ অনার্স পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ নভেম্বর (রোববার) সকাল ৯টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

    • আল মামুন মুন্না

      হরতালের কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ২২ সেপ্টেম্বরের প্রথমবর্ষ অনার্স পরীক্ষার নতুন সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ নভেম্বর (রোববার) সকাল ৯টায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  2. 2017 er অনার্স ১ম বর্ষের পরীক্ষার… রাষ্ট্রবিজ্ঞান (লোক প্রশাসন পরিচিতি) subject code – 211907 exam kobe kindly janaben vai…… tnx

  3. আমি ডিগ্রী ২য় বর্ষের পরিক্ষার্থী,আমাদের ফরম পূরণ হয়ে গেছে।এর আগে পরিক্ষার সূচি প্রকাশ করে বাতিল করা হয়।পরবর্তিতে আবার নতুন সূচি কি প্রকাশিত হয়েছে।যদি হয় তাহলে প্লিজ জানাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।