চুয়েটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১০ টার দিকে চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি জানানো হয়।

‘ক’ বিভাগে ৮০০ জনের মেধাতালিকা এবং দুই হাজার ৮২৯ জনের অপেক্ষমান তালিকা, ‘খ’ বিভাগে ৩০ জনের মেধা তালিকা এবং ১১৪ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়াও উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের ৮ জনের তালিকা প্রকাশ করছে। প্রকাশিত ফলাফল নিচে দেয়া হলঃ

CUET Admission Test 2018-19 Engineering Dept Result
CUET Admission Test 2018-19 Architecture Result
CUET Admission Test 2018-19 Tribal Result

এবার ভর্তি পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হয়েছিলেন আট হাজার ৩৪২ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫ হাজার ৯২৬ জন শিক্ষার্থী।

আগামী ২০ নভেম্বর সকাল-৯.৩০ থেকে ৪.৩০ পর্যন্ত মেধা তালিকার ভিত্তিতে ‘ক’ বিভাগের মেধাক্রমের প্রথম থেকে ৮০০তম পর্যন্ত , ‘খ’ বিভাগের  মেধাক্রম প্রথম থেকে ৩০তম পর্যন্ত এবং উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের মেধাতালিকায় থাকা শিক্ষার্থীরা ভর্তি হবেন। আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন বিকাল ৫.০০ টায় প্রথম অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।

আসন খালি থাকা সাপেক্ষে ২৭ নভেম্বর উভয় বিভাগের প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থীরা ভর্তি হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। আসন খালি থাকা সাপেক্ষে ওইদিন দ্বিতীয় অপেক্ষামান অপেক্ষামান তালিকা প্রকাশিত হবে।

পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে মেধাক্রম অনুযায়ী পর্যায়ক্রমে ওরিয়েন্টেশনের দিন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে এবং তা বিশ্ববিদ্যালয়ের নোটিশবোর্ড ও ওয়েবসাইটের মাধ্যমে জানা হবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 938 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *