চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ২২ অক্টোবর চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের বিষয়টি জানানো হয়।

‘ক’ বিভাগে ৮৬০ জনের মেধাতালিকা এবং তিন হাজার ১৪০ জনের অপেক্ষমান তালিকা, ‘খ’ বিভাগে ৩০ জনের মেধা তালিকা এবং ২১৫ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়াও উপজাতি ও রাখাইন সম্প্রদায়ের ১১ জনের মেধাতালিকা ও ৬ জমের মেধা তালিকা প্রকাশ করছে। প্রকাশিত ফলাফল নিচে দেয়া হলঃ

CUET Admission Test 2019-20 Engineering Dept KA Group Result: Merit List || Waiting List
CUET Admission Test 2019-20 Architecture KHA Group Result: Merit List || Waiting List
CUET Admission Test 2019-20 Tribal Result: Merit List || Waiting List

 

এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ সর্বমোট ৯০১ আসন) বিপরীতে প্রাথমিকভাবে বাছাইকৃত ১০ হাজার ৯৭২ জন প্রার্থীর মধ্য থেকে মোট ৮ হাজার ৪৮১ জন চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্য হতে প্রথম পর্যায়ে মোট ৪ হাজার জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

আগামী ৬ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেধাতালিকা থেকে ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হবে। আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তির জন্য প্রথম তালিকা আগামী ৬ নভেম্বর এবং দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা আগামী ১৩ নভেম্বর প্রকাশ করা হবে।

অন্যদিকে অপেক্ষমাণ তালিকা হতে ভর্তির জন্য প্রকাশিত প্রথম তালিকা থেকে ১৩ নভেম্বর এবং দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ২০ নভেম্বর ভর্তি হতে পারবেন।

উল্লেখ্য, যোগ্য ঘোষিত সব প্রার্থীকে (মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকাভুক্ত) বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্ধারিত ‘ভর্তি ফরম’ অনলাইনে পূরণ করে বিভাগের পছন্দক্রম দিতে হবে। অনলাইনে বিভাগের পছন্দক্রমসহ ‘ভর্তি ফরম’ ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত পূরণ করা যাবে। পূরণকৃত ফরমের (প্রিন্টেড) ১ কপি ভর্তির নির্ধারিত তারিখে নিয়ে আসতে হবে। ‘ভর্তি ফরম’ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট http://www.cuet.ac.bd/admission অথবা http://student.cuet.ac.bd/admission2019-এর পাশাপাশি লেখাপড়া বিডিতেও পাওয়া যাবে।

 

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1036 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *