জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির উপবৃত্তির ফরমসহ বিস্তারিত তথ্য জেনে নিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির উপবৃত্তির ফরমসহ বিস্তারিত তথ্য জেনে নিন এখান থেকে। স্নাতক (পাস) ও সমমানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান বিজ্ঞপ্তি। ডিগ্রী ১ম বর্ষ ১৭-১৮, ২য় বর্ষ ১৬-১৭ এবং ৩য় বর্ষ ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষে আবেদন ফরম বিতরণ শুরু হয়েছে।

আবেদন ফরম সম্পূর্ণ করে আগামী ১৬/০৫/২০১৯ তারিখর মধ্যে জমা দিতে হবে। এই ফরম শিক্ষার্থীরা স্ব স্ব কলেজে যোগাযোগ করে সংগ্রহ করতে হবে। উপবৃত্তির বার্ষিক হার ৪,৯০০/- ~ প্রত্যকে নিজ নিজ কলেজে দ্রুত যোগাযোগ করে বিস্তারিত জেনে নিন!

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির উপবৃত্তির ফরমসহ বিস্তারিত তথ্য জেনে নিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির উপবৃত্তি্র ফরমসহ বিস্তারিত তথ্য জেনে নিন

উপবৃত্তির ফরম ডাউনলোড করুন

ফরম পূরণসহ বিস্তারিত দেখুন ভিডিওতে


 

উপবৃত্তি ও অন্যান্য কার্যক্রম

উপবৃত্তি ও অন্যান্য কার্যক্রম:

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধিসহ শিক্ষাক্ষেত্রে ছাত্র-ছাত্রীর সংখ্যাসাম্য রক্ষার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় উপবৃত্তি প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর মাধ্যমে নারীশিক্ষা বিস্তার, উপবৃত্তি বিষয়ক সচেতনতামূলক কর্ম শালা এবং মা সমাবেশের আয়োজন করা হয়ে থাকে, যা শিক্ষার হার বৃদ্ধি, ঝরে পড়া রোধ এবং শিক্ষার্থীদের মাঝে নারী-পুরুষের সাম্য প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উপবৃত্তি বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন:

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপবৃত্তি কার্যক্রম শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১২-২০১৩ অর্থবছরে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ১,২৯,৮১০ (এক লক্ষ উনত্রিশ হাজার আটশত দশ) জন ছাত্রীর মাঝে মোট ৭২.৯৫ (বাহাত্তর কোটি পঁচানব্বই লক্ষ) কোটি টাকা উপবৃত্তি বাবদ প্রদান করা হয়। ৩০ জুন, ২০১৩ খ্রি. তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ১৫ (পনের) জন ছাত্রীকে সরাসরি উপবৃত্তি বিতরণের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপবৃত্তি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

সৌজন্যেঃ www.mohonsworldnu.com

পোষ্টটি লিখেছেন: মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন এই ব্লগে 103 টি পোষ্ট লিখেছেন .

মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *