নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের বর্ণিল বর্ষবরণ অনুষ্ঠান।

বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ বরণ করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। নাচ, গান, পুঁথিপাঠ, বৈশাখী মেলা, মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশসহ আকর্ষণীয় সব আয়োজনে উৎসবমুখর হয়ে ওঠেছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. ইঞ্জিনিয়ার হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোশাররফ এম. হোসেন।

১লা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে কাগজে কাটা ঝালর, গাঁদা ও গোলাপ ফুলসহ প্রাকৃতিক নানা উপকরণ দিয়ে সাজানো হয় এবং ছাত্র- ছাত্রীরা বিভিন্ন ধরনের বৈশাখী ষ্টল খুলে বসে। বাংলা ও বাঙালীকে উপস্থাপন করে আয়োজন করা হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। ধুম পড়ে পান্তা-ইলিশ ও মুড়ি-মুরকি খাওয়ার। নাচে গানে উৎসবে মেতে ওঠে নর্দানের শিক্ষার্থীরা। বৈশাখী ষ্টলের মধ্যে যারা ভাল করে তাদেরকে পুরষ্কৃত করা হয়।

দিনব্যাপী এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা এবং কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1005 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *