বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল জেনে নিন এখান থেকে

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় ১২৬৫৩ জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। ভর্তি পরীক্ষায় ৭৩ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

১২ নভেম্বর দুপুর ২টায় দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন। প্রকাশিত ফলাফল আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডিতে প্রকাশ করা হলোঃ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভর্তি পরীক্ষার ফলাফল ২০১৮-১৯

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল ডাউনলোড করে দেখতে এখানে ক্লিক করুন

এন্ড্রয়েড এপ এর মাধ্যমে ফলাফল জানতে এখানে ক্লিক করুন।
ভর্তি পরীক্ষায় ১২৬৫৩ জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। ভর্তি পরীক্ষায় ৭৩ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মেধা তলিকায় মোট ১২৩০ জনের মধ্যে ৭১৭ জন ছাত্র এবং ৫১৩ জন ছাত্রী রয়েছেন। অপেক্ষমাণ তালিকায় মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ১২২৯ জন। মেধা তালিকায় সর্বোচ্চ স্কোর ১৮৬.২৫ এবং সর্বনিম্ন স্কোর ১৫১.২৫।

মেধা ও অপেক্ষমাণ তালিকাভুক্ত প্রার্থীদের আগামী ১৪ থেকে ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনুষদ ভিত্তিক অপশন ও নিজেদের তথ্য প্রদান করতে হবে।

১৮ নভেম্বর কোটায় নির্বাচিত প্রার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ২টার মধ্যে প্রয়োজনীয় মূল সনদপত্রসহ স্ব-শরীরে হাজির হয়ে তথ্য দিতে হবে।

মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদ ভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২৫ নভেম্বর।

এছাড়া ভর্তি সংক্রান্ত সর্বশেষ আপডেট পাবেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে admission.bau.edu.bd থেকে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 589 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *