আসছে আরেকটি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি | NTRCA Teachers Job Circular 2019

শিক্ষক হতে আগ্রহীদের জন্য আবারও একটি বিরাট সুখবর, আসছে আরেকটি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি। সারাদেশে স্কুল ও মাদ্রাসায় মোট ১২৮০ টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আর এই নিয়োগের সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

অর্থাৎ নিবন্ধনকারীরায় এসব শিক্ষক পদে নিয়োগের সুযোগ পাবেন। আগামী মার্চ মাসের শুরুতে বিশেষ এই নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ করবে  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মার্চ মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এলক্ষ্যে ইতিমধ্যেই বিজ্ঞপ্তির খসড়া তৈরীর কাজ শুরু হয়েছে বলে সোমবার বাংলার বাঘকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএ-র একাধিক কর্মকর্তা।

জানা গেছে সারাদেশে ৬৪০টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসায় ১২৮০ টি পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। প্রতিষ্ঠানগুলোর প্রতিটিতে দুইজন করে ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগ পাবেন। ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত যেসকল নিবন্ধনকারী প্রার্থীর বয়স ৩৫ বা এর কম তারা এই বিশেষ বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষক পদে নিয়োগ পেতে আবেদন করতে পারবেন। এই নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানানো হবে আমাদের (বাংলার বাঘ) পরবর্তী শিক্ষক নিয়োগ বিষয়ক বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন >>> যোগদান করেনি প্রায় ৫ হাজার সুপারিশপ্রাপ্ত (সুযোগ পাচ্ছে দ্বিতীয় মেধা তালিকায় নির্বাচিতরা)

আরও পড়ুন >>> যেসব বিষয়ে ১২৮০ শিক্ষক নিয়োগ হবে

উল্লেখ্য, দেশে বর্তমানে ৬৫ হাজার ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। প্রতিটি বিদ্যালয়ে একজন করে হিসাবরক্ষক নিয়োগ দেওয়া হবে। ওই হিসাবে সারা দেশে নিয়োগ পাবেন ৬৫ হাজার ৯৯ জন হিসাবরক্ষক। ইতিমধ্যে ওই প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

সংবাদটি পূর্বে প্রকাশিত এখানে

পোষ্টটি লিখেছেন: Md Sakib Al Hasan

এই ব্লগে 12 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *