অনার্স ২য় বর্ষ (নন-ক্রেডিট) ইংরেজী পরীক্ষার খাতা ফি ছাড়া মুল্যায়নের দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়কে প্রশ্ন চুড়ে দিল সিলেটের এম সি কলেজ

২০১০-২০১১ সনের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় জাতীয় বিশ্ববিদ্যালয় প্রায় সকল ছাত্র ছাত্রীদের শুধু মাত্র (নন-ক্রেডিট) ইংরেজীতে গণহারে ফেইল দিয়েছে যা অবাস্তব এবং অযৌক্তিক আর এর প্রতিবাদে গতকাল সিলেট এম সি কলেজের অনার্স ২য় বর্ষের শিক্ষার্থীরা আয়োজন করে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ । গতকাল সকাল- ১১টায় এম সি কলেজের সকল শিক্ষার্থীরা মিলে নেমে পরে রাস্তায় । আর এই চক্রান্তের প্রতিবাদে সিলেট তামাবিল রোড প্রায় ২০ মিনিট ব্লক ছিল যার ফলে সৃষ্টি হয় এক ঘন্টার যানঝট । ছাত্র-ছাত্রীদের স্লোগান ছিল জাতীয় বিশ্ববিদ্যালয় কেন ছাত্র-ছাত্রীদের এভাবে হয়রানি করছে? , আর কিসের জন্য শুধু মাত্র (নন-ক্রেডিট) ইংরেজীতে ফেইল দিয়েছে? উক্ত আন্দোলনের সবার দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাছে , জাতীয় বিশ্ববিদ্যালয় যেন তাদের যৌক্তিক দাবি মেনে নিয়ে শুধু মাত্র (নন-ক্রেডিট) ইংরেজী বিষয় খাতা আবার ভাল করে দেখে। নাম্বার গুনে যেন পাস ফেইল না দেয়।

এম সি কলেজের মানব বন্ধন ও আন্দোলনের চিত্র

আনন্দের বিষয় হল, এই আন্দোলন দেখে দেশের বিভিন্ন প্রান্তের ভূক্তভোগী শিক্ষার্থীরা একইভাবে এই দাবী আদায়ের প্রস্তুতি নিচ্ছে। এখন দেখার বিষয় এম সি কলেজের ছাত্র-ছাত্রীদের চুড়ে দেওয়া এই যৌক্তিক দাবি গুলো জাতীয় বিশ্ববিদ্যালয় কিভাবে বিচার বিশ্লেষণ করে ।

এম সি কলেজের মানব বন্ধন ও আন্দোলনের চিত্র

দেশের যে প্রান্তে যে যেখানে আছেন এই অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন শুরু করুন। আপনাদের সহযোগিতায় পাশে আছে সিলেট এম সি কলেজ।

যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন:

০১৭২৯৭৮২২২২

০১৭৭৫৭৬৯০৬৮

০১৭৩১০৭০৫২১

০১৭৩৮৩১১০৫৫

পোষ্টটি লিখেছেন: আজাদ

এই ব্লগে 10 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *