২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা স্থগিত ও সংশোধিত সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০, অনার্স ফাইনাল ইয়ার রুটিন ২০২০ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচী ও পুনঃ সংশোধিত কেন্দ্র তালিকা প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সময়সূচী ও কেন্দ্র তালিকা প্রকাশ করা হয়েছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য দেখুন এখানেই।

২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তি:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয় , জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী ৩১/০৩/২০২০ তারিখ পর্যন্ত অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত ঘােষণা করা হলাে। স্থগিত এ পরীক্ষাসমুহের সংশােধিত তারিখ ও সময় সংশ্লিষ্ট সকলকে পরবর্তীতে জানানাে হবে। 

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের সকল স্কুল,কলেজ,মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা ও স্থগিত করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলমান ছিল। এই পরীক্ষা সহ সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার সংশোধিত সময়সূচী পরে জানানো হবে। সংশোধিত পরীক্ষার সময়সূচী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে পাশাপাশি লেখাপড়া বিডি ওয়েবসাইট থেকে ও জানা যাবে।

আরো পড়ুন :- ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণের সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশ

১৭-০২-২০১২০ তারিখের পরিবর্তিত সময়সূচী অুনযায়ী পরীক্ষার সময়সূচী নিম্নরুপ।

  • পরীক্ষা শুরুর তারিখ: ২৯/০২/২০২০
  • পরীক্ষা শেষ হওয়ার তারিখ : ০৪/০৪/২০২০
  • পরীক্ষা আরম্ভের সময়: দুপুর ০১:৩০ টা

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী ২০১৯

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি PDF ডাউনলোড

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকা PDF ডাউনলোড

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকা ( ঢাকা বিভাগ) ডাউনলোড

  অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০ বিশেষ দ্রষ্টব্য:

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এ পাওয়া যাবে।

৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে । পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে ।

৫। কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৪৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মোট টাকা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

৬। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 651 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *