এসএসসির প্রবেশপত্র বিতরণ ২০ জানুয়ারি

এসএসসির প্রবেশপত্র বিতরণ ২০ জানুয়ারি

এসএসসি পরীক্ষা-২০১৯ এর প্রবেশপত্র আগামি ২০ জানুয়ারি থেকে বিতরণ করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এদিন কেন্দ্র সচিবরা বোর্ড থেকে কেন্দ্রের সকল পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করবেন। আগামি ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিতরণ করবেন।

আর প্রবেশপত্রে ভুল থাকলে ২২ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বোর্ডে তা সংশোধনের আবেদন করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি কেন্দ্র সচিবদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামি ২০ জানুয়ারি বোর্ডের মাধ্যমিক শাখা থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। কেন্দ্র সচিব নিজে অথবা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস চলাকালীন সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন।

২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন প্রতিষ্ঠানগুলোতে এসএসসির প্রবেশপত্র বিতরণ করবেন। এছাড়া কেন্দ্র সচিব বা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র দেয়া হবে না বলেও চিঠিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

প্রবেশপত্রে কোন ভুলত্রুটি থাকলে তা সংশোধন ২২ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

পোষ্টটি লিখেছেন: মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন এই ব্লগে 88 টি পোষ্ট লিখেছেন .

মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *