আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০১৮

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর শিক্ষাবৃত্তি কার্যক্রমের আওতায় ২০১৮ইং সনে উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থী, শিক্ষা ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রত্যাশী নিম্নবর্নিত যােগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অনলাইনে বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এই বৃত্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০১৮

অনলাইনে আবেদনের শেষ সময় : ৪ অক্টোবর ২০১৮

প্রার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে ।

বৃত্তির জন্য আবেদনের যােগ্যতা

বিভাগবিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রেসিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে
বিজ্ঞান বিভাগজিপিএ-৫.০০জিপিএ-৪.৮০
অন্যান্য বিভাগ।জিপিএ-৪.৮০জিপিএ-৪.৫০

বৃত্তির পরিমাণ ও সময়কাল

শিক্ষার স্তরসময়কালমাসিক বৃত্তি (টাকা)

বার্ষিক অনুদান (টাকা)

পাঠ্য উপকরণের জন্যপােশাক পরিচ্ছদের জন্য।
স্নাতক৩-৫ বছর (নবায়নযােগ্য)৩০০০ টাকা৫০০০ টাকা৩০০০ টাকা

বৃত্তির জন্য আবেদনের নিয়মাবলী

  • যে সব শিক্ষার্থী সরকারি বৃত্তি ব্যতীত অন্য কোন উৎস থেকে বৃত্তি পাচ্ছেন, তারা আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষা বৃত্তির জন্য যােগ্য বলে বিবেচিত হবেন না।
  • গ্রামীণ/অনগ্রসর এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য বৃত্তির শতকরা ৭০ভাগ নির্ধারিত থাকবে।
  • যে সকল আবেদনকারীর পিতা-মাতা/অভিভাবকের বার্ষিক আয় (মাসিক ২০,০০০/- টাকা হিসাবে) ২,৪০,০০০/- (দুই লক্ষ চল্লিশ হাজার) টাকার উর্ধ্বে তাদের আবেদনপত্র গৃহীত হবে না।
  • ২০১৮ সালের এইচ.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ আগ্রহী ও উপরােক্ত যােগ্যতা সম্পন্ন শিক্ষার্থীদের অনলাইনে www.al-arafahbank.com/scholarship-এই ঠিকানায় আবেদনের জন্য অনুরােধ করা যাচ্ছে।
  • বর্ণিত যােগ্যতা এবং শর্তাবলীর কোন একটি অসম্পূর্ণ থাকলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  • সরাসরি/ডাকযােগে/কুরিয়ারযােগে কোন আবেদন গ্রহণযােগ্য হবে না।

যে সব শিক্ষার্থী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষা বৃত্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হবেন, বৃত্তির অর্থ গ্রহণের পূর্বে তাদেরকে অবশ্যই ব্যাংক কর্তৃপক্ষের নিকট বর্তমান শিক্ষাবর্ষে সরকার অনুমােদিত শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতক/সমমান পর্যায়ে ভর্তির প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি বিজ্ঞপ্তি

আবেদন করুন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 618 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

One comment

  1. এবছর এই ব্যাংক থেকে কি এসএসসি বৃত্তি দিবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *