ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর লোক বক্তৃতায় ড. কাজী খলীকুজ্জমান আহমদ

ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দে ‘‘টেকসই উন্নয়ন ও উদ্যোক্তা অর্থনীতি” শীর্ষক একটি লোক বক্তৃতা প্রধান অতিথি হিসাবে ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর গভর্ণিং কাউন্সিলের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ করেন। এতে ড. কাজী খলীকুজ্জমান আহমদ উদ্যোক্তা অর্থনীতির বিকাশের মাধ্যমে ধন বৈষম্য হ্রাস, জাতীয় প্রবৃদ্ধির সাথে সাথে মানব উন্নয়নের সূচক এবং টেকসই উন্নয়নের প্রতিটি লক্ষ্যমাত্রা যে গুরুত্বপূর্ণ তা বাস্তবায়ন করার লক্ষ্যে একযোগে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাসমূহকে কাজ করতে হবে। ড. কাজী খলীকুজ্জমান আহমদ উদ্যোক্তা অর্থনীতির বিকাশকে সম্প্রসারণের জন্য এ উপলক্ষে উচ্চতর স্তরে গবেষণা ও শিক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্যোক্তা অর্থনীতির সমন্বয়ক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী। তিনি মন্তব্য করেন যে, টেকসই উন্নয়নের জন্য সরকারের সৎ উদ্দেশ্যকে বাস্তবায়নের জন্যে বাংলাদেশ ন্যাশনাল এডুকেশনাল কোয়ালিফিকেশান ফ্রেমওয়ার্ক অবশ্যই উন্নত বিশ্বের সাথে সামঞ্জস্য পূর্ণ হতে হবে। একই সাথে একটি দিবসকে উদ্যোক্তা দিবস হিসাবে প্রতি বছর পরিপালন করা এবং সে সাথে কিছু ব্যাংকের প্রধান কার্যালয় দেশের বিভিন্ন প্রান্তরে ছড়িয়ে দিলে উদ্যোক্তা উন্নয়নে অর্থায়ন সম্ভব হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. জাহেদা আহমদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপিকা রেহানা পারভীন।

দু’দিন ব্যাপী উদ্যোক্তা উদ্ভাবন নিয়ে পোস্টার( প্রাচীর পত্র) প্রতিযোগিতার উদ্বোধন করেন ড. কাজী খলীকুজ্জমান আহমদ। এতে মোট ১০টি গ্রুপে উদ্যোক্তা অর্থনীতির ছাত্র-ছাত্রীরা প্রতিযোগিতায় অংশ নেন।

পরিশেষে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতকোত্তরে অধ্যয়নরত উদ্যোক্তা অর্থনীতির ছাত্র- ছাত্রীরা ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নতুন ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বরণ করে নেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 936 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *