২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ডেন্টাল কলেজে বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষার ফল ১০/১১/২০১৮ তারিখ প্রকাশ করা হয়েছে। মেধা ও পছন্দের ভিত্তিতে দেশের ০১টি সরকারী ডেন্টাল কলেজ ও ০৮টি মেডিক্যাল কলেজ ডেন্টাল ইউনিটে  ভর্তির জন্য প্রাথমিকভাবে ৫৩২ জন শিক্ষার্থীকে নির্বাচিত করেছে স্বাস্থ্য অধিদফতর। অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে ২০০ জনকে।

১৫ নভেম্বর থেকে ২৪ নভেম্বর এর মধ্যে অফিস চলাকালীন সময় পর্যন্ত কলেজ কর্তৃপক্ষকে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে এই ফলাফল জানা যাবে।

অনলাইনে বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০১৮-১৯ দেখুন এখান থেকেঃ result.dghs.gov.bd

নির্বাচিতদের ও অপেক্ষমাণ তালিকা পেতে এখানে ক্লিক করুন

মোবাইলে বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতিঃ

মোবাইলে বিডিএস এর ফলাফল জানার জন্যে এস.এম.এস করার কোন প্রয়োজন নেই। যারা উত্তীর্ণ হয়েছে তাদের আবেদন করার সময় প্রদত্ত মোবাইল ফোন নম্বরে স্বয়ংক্রিয়ভাবে টেলিটক থেকে ওয়েলকাম জানিয়ে ফলাফল পৌঁছে যাবে।

বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তি নিচে তুলে দেওয়া হলোঃ

বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল পূণঃনিরীক্ষার আবেদনঃ বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল পূণঃনিরীক্ষার আবেদন প্রক্রিয়া ফলাফল প্রকাশের পর ১৫/১১/২০১৮ তারিখ থেকে ২৫/১২/২০১৮ তারিখ পর্যন্ত চলবে। টেলিটক অপারেটর এর যে কোন প্রিপেইড সিম ব্যবহার করে আবেদন করা যাবে। আবেদন ফি ১০০০ ( এক হাজার) টাকা। আবেদনের প্রক্রিয়া নিচে তুলে দেওয়া হলোঃ

মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুনঃ

১ম SMS: DGHS<space>RSC<space>Roll Number এর পর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

ফিরতি SMS এ একটি পিন নম্বর পাবেন।

২য় SMS: DGHS<space>RSC<space>Yes<space>Pin Number

এবং পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে। এরপর আপনার নম্বর থেকে ফি বাবদ এক হাজার টাকা কেটে নেওয়া হবে এবং ফিরতি SMS এ ফি জমা বাবদ প্রাপ্তি স্বীকার SMS পাবেন।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিডিএস ক্লাশ শুরুর তারিখঃ ০৪ ফেব্রুয়ারি ২০১৮

উল্লেখ্য, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি গত ১০ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবসাইটে প্রকাশ হয়।

এবার ভর্তির আবেদনে এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ-৯ নির্ধারণ করা হয়। ১৬ অক্টোবর ২০১৮ তারিখ দুপুর ১২টা থেকে ২৭ অক্টোবর ২০১৮ তারিখ রাত ১১:৫৯ পর্যন্ত অনলাইনে আবেদন প্রক্রিয়া চলে। এবার আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয় যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে জমা দিতে হয়েছিলো।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 589 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *