বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষা ২১ ও ২২ নভেম্বর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ ও ২২ নভেম্বর।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, এ শিক্ষাবর্ষে ৬ শ’ ৮০টি আসনে ৪০ হাজার ৭৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এতে প্রতিটি আসনের বিপরীতে ৫৯ জনকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৩১ অক্টোবর রাত ১২ টায় আবেদন করার সময় শেষ হয়েছে বলে জানান তিনি।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

প্রবেশপত্র ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

ভর্তি বিজ্ঞপ্তি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

বিশ্ববিদ্যালয় সূত্রে আরও জানা গেছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সরকারি বঙ্গবন্ধু কলেজ, সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা নেয়া হবে। এ বছর ০৬টি ইউনিটের ১৪ বিভাগে মোট ৬৮০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। ইউনিটগুলো হলো- এ, বি, সি, ডি, ই এবং এফ। এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ নভেম্বর এবং ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এ ইউনিটে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ‘বি’ ইউনিটে গণিত, এ্যানালাইটিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি এবং পরিসংখ্যান, ‘সি’ ইউনিটে ফার্মেসি, ‘ডি’ ইউনিটে ইংরেজি ও বাংলা, ‘ই’ ইউনিটে সমাজবিজ্ঞান, অর্থনীতি ও লোকপ্রশাসন এবং ‘এফ’ ইউনিটে ব্যবস্থাপনা ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ রয়েছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd-তে পাওয়া যাবে।

পোষ্টটি লিখেছেন: বি.এম. মুন্না

এই ব্লগে 64 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।