বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৩ জন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১ লাখ ০৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এবারে ০৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৩৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ ইউনিটে ১৯ হাজার ৫৫৮ জন, বি ইউনিটে ১১ হাজার ৩৩১ জন, সি ইউনিটে ১৫ হাজার ৪৫২ জন, ডি ইউনিটে ৯ হাজার ৯৪৫ জন, ই ইউনিটে ২১ হাজার ১১৭ জন, এফ ইউনিটে ৮ হাজার ৪৫৩ জন, জি ইউনিটে ৮ হাজার ৫১৩ জন, এইচ ইউনিটে ৮ হাজার ৮২৬ জন, আই ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।

এ এবং আই ইউনিটের পরীক্ষার সময়সূচি রদবদল করা হয়েছে। ১০ নভেম্বর সকাল ১০টায় এ ইউনিটের পরিবর্তে আই ইউনিট এবং বিকেল সাড়ে ৩টায় আই ইউনিটের পরিবর্তে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া অন্যান্য ইউনিটগুলোর পরীক্ষা পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে শুক্রবার (২৬ অক্টোবর) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে বিষয়টি জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 925 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 73 = 76