২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ ও ২০১৭ সালের পুরাতন সিলেবাস পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট ১ম বর্ষ ও ২০১৭ সালের (পুরাতন সিলেবাস) পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে উভয় পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষা নিয়ন্ত্রকের ডিজিটাল স্বাক্ষরসহ ওয়েব-সাইটে ১৮ নভেম্বর থেকে পাওয়া যাবে।

সংশ্লিষ্ট কলেজ সকল পরীক্ষার্থীর প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট নিয়ে অধ্যক্ষের নির্ধারিত স্থানে স্বাক্ষর ও সীল দিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। বিতরণের সময় রেজিস্ট্রেশন নম্বর যাচাই করতে হবে।

প্রবেশপত্র ডাউনলোড ও প্রিন্টের নিয়মাবলীঃ

  • www.nu.ac.bd/admit লিঙ্কে যেতে হবে।
  • College Login এ Click করে user name ও password ব্যবহার করে Admit কার্ড ডাউনলোড করা যাবে।
  • উক্ত পরীক্ষায় পরীক্ষার্থীকে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর পরীক্ষা কোড ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

উল্লেখ্য, প্রবেশপত্রে কোন ধরনের ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে তা ২০/১১/২০১৯ তারিখ এর মধ্যে সংশ্লিষ্ট শাখায় আবেদন করার জন্য বলা হয়েছে। পরীক্ষা শুরুর পর কোন ক্রমেই অভিযোগ গ্রহণ করা হবেনা বলেও অবহিত করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 636 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *