জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ভর্তি কার্যক্রম ও ক্লাস শুরুর তারিখ ঘোষণা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ও স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে ভর্তির জন্য আগামী ১ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন করা যাবে। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

সোমবার (১৩ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভর্তি কার্যক্রম শুরু, আসন সংখ্যা, ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ও স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে ভর্তির জন্য অনলাইন আবেদন করা যাবে। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১১ অক্টোবর থেকে এবং ১৫ অক্টোবর থেকে শুরু হবে স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সের ক্লাস।

একই অথবা দু’টি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

এছাড়া ভর্তি কার্যক্রমের বিজ্ঞপ্তি এ মাসের শেষ সপ্তাহে দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর পাশাপাশি লেখাপড়া বিডিতেও দিতেও প্রকাশ করা হবে।

এসময় সভায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মো. মশিউর রহমান, ট্রেজারার অধ্যাপক মো. নোমান উর রশীদ, সব ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক আইসিটি প্রমুখ উপস্থিত ছিলেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 909 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

2 comments

  1. “একই অথবা দু’টি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।”
    এইটুকু বুঝিনি

  2. “একই অথবা দু’টি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।”
    এইটুকু বুঝিনি“একই অথবা দু’টি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।”
    এইটুকু বুঝিয়ে বলেন

    আমি যদি দ্বিতীয় বার ভর্তি হতে চাই আগে ভর্তি বাতিল করে ভর্তি হবো না ভর্তি হয়ে আগের বছরের ভর্তি বাতিল করতে পারবো ।
    আমি চাচ্ছিলাম ভর্তি হযে কিছুদিন পর আাগের ভর্তি বাতিল করতাম ।
    যদিএ সম্পর্কে আমাকে তথ্য দিতেন তাহলে আমার ইপকার হতো ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

− 6 = 2