ডিএসসিইতে মাস্টার্স ইন উদ্যোক্তা ইকোনমিক্স কোর্স চালু

উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নকে আরো বেগবান এবং কর্মোদ্যমকে জাগ্রত করার প্রয়াসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকনোমিকস (ডিএসসিই) দেশে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ের ওপর স্নাতকোত্তর কোর্স মাস্টার্স ইন উদ্যোক্তা ইকোনমিক্স প্রোগ্রামস্ চালু করেছে। বিশিষ্ট অর্থনীতিবিদ ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ বর্তমানে ডিএসসিইর গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। কোর্সের সমন্বয়ক ডিএসসিইর অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী জানান, দেশে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে স্নাতকোত্তর প্রোগ্রাম চালু করা হয়েছে।

এ পাঠ্যক্রম এমনভাবে তৈরী করা হয়েছে যাতে শিক্ষার্থীরা নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে। নিজেরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব হ্রাসে সহায়তা করতে পারে।

দেশে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষিত জনবলের চাহিদা মেটাতে এই কোর্স বিশেষ সহায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন। উল্লেখ্য, ড. মাহবুব উদ্যোক্তা উন্নয়ন বিষয়ের ওপর দেশের একমাত্র পোস্ট ডক্টরেট ডিগ্রীধারী।

ভর্তিচ্ছুরা প্রতিষ্ঠানটির শিক্ষক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলীর (Muhammad Mahboob Ali) সঙ্গে যোগাযোগ করতে পারে। এজন্য ০১৬১৬-৩৯৭০৪১ নম্বরে যোগাযোগ করা যাবে।
এছাড়া www.dsce.edu.bd ওয়েবসাইটে ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 909 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

+ 85 = 91