যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস জেনে নিন এখান থেকে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি.সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

এতে সাতটি অনুষদের ৭৯৫টি আসনের বিপরীতে ছয়টি ইউনিটে ৩৮ হাজার ২৩৯ জন পরীক্ষার্থী আবেদন করেছেন।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে যবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ২৫০টি আসনের বিপরীতে ১২ হাজার ৯৫৪ জন; ‘বি’ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে ১১ হাজার ৯৫৭ জন; ‘সি’ ইউনিটে ২০৫টি আসনের বিপরীতে ৮ হাজার ৩৪০ জন; ‘ডি’ ইউনিটে ৪০টি আসনের বিপরীতে ১ হাজার ৭৬৮ জন, ‘ই’ ইউনিটে ৪০টি আসনের বিপরীতে ৬৭৬ জন এবং ‘এফ’ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে ২ হাজার ৫৩৬ জন ভর্তি পরীক্ষার্থী অংশ নেবেন।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

বৃহস্পতিবার ও শুক্রবার (৯ ও ১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট; দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট; সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সব ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন: ক্যালকুলেটর (শুধুমাত্র ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখিত ক্যালকুলেটর আনা যাবে), মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ।

এ নির্দেশ অমান্যকারীকে হল থেকে বহিষ্কার করা হবে। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এজন্য তিনটি ভ্রাম্যমাণ আদালতের টহল থাকবে। সবকটি কেন্দ্রে থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

এ বছর ভর্তি পরীক্ষা সাতটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এরমধ্যে ‘এ’ ইউনিটের ১০১০১০১ রোল থেকে ১০১২২১৫; ‘বি’ ইউনিটের ২০১০৩০১ থেকে ২০১২২০৫; ‘সি’ ইউনিটের ৩০০৫৫০১ থেকে ৩০০৭৬১৫; ‘ডি’ ইউনিটের ৪০০০০০১ থেকে ৪০০১৮০৫; ‘ই’ ইউনিটের ৫০০০০০১ থেকে ৫০০০৮০৮ এবং ‘এফ’ ইউনিটের ৬০০০০০১ থেকে ৬০০২১১৫ রোল নম্বরধারীদের যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে ‘এ’ ইউনিটের ১০১২২১৬ রোল থেকে ১০১৩০৫৭; ‘সি’ ইউনিটের ৩০০৭৬১৬ থেকে ৩০০৮৪২৩ এবং ‘এফ’ ইউনিটের ৬০০২১১৬ এবং ৬০০২৬০৬ রোল নম্বরের পরীক্ষা হবে।

সরকারি এম এম কলেজে ‘এ’ ইউনিটের ১০০০০০১ থেকে ১০০৩৩০০; ‘বি’ ইউনিটের ২০০০০০১ থেকে ২০০৩৩০০ এবং ‘সি’ ইউনিটের ৩০০০০০১ থেকে ৩০০৩৩০০ রোল নম্বরের পরীক্ষা হবে। ক্যান্টনমেন্ট কলেজে ‘এ’ ইউনিটের ১০০৩৩০১ থেকে ১০০৫৫০০; ‘বি’ ইউনিটের ২০০৩৩০১ থেকে ২০০৫৫০০ এবং ‘সি’ ইউনিটের ৩০০৩৩০১ থেকে ৩০০৫৫০০ রোল নম্বরের পরীক্ষা হবে।

ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে ‘এ’ ইউনিটের ১০০৫৫০১ থেকে ১০০৬৯০০ এবং ‘বি’ ইউনিটের ২০০৫৫০১ থেকে ২০০৬৯০০ রোল নম্বরের; সরকারি মহিলা কলেজে ‘এ’ ইউনিটে ১০০৬৯০১ থেকে ১০০৭৯০০ এবং ‘বি’ ইউনিটে ২০০৯০১ থেকে ২০০৮১০০; সরকারি সিটি কলেজে ‘এ’ ইউনিটে ১০০৭৯০১ থেকে ১০০৯১০০ এবং ‘বি’ ইউনিটের ২০০৮১০১ থেকে ২০০৯৩০০; যশোর শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘এ’ ইউনিটে ১০০৯১০১ থেকে ১০১০১০০ এবং ‘বি’ ইউনিটে ২০০৯৩০১ থেকে ২০১০৩০০ রোল পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 549 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।