ডাচ্-বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০১৮ এর প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ

ডাচ্-বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি ২০১৮ এর প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা ১১ জুন প্রকাশকরা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদেরকে Primary Selection Letter প্রিন্ট করে সকল কাগজপত্রের সত্যতা যাচাইয়ের জন্য ডাচ্-বাংলা ব্যাংক এর যে কোন শাখা অথবা মোবাইল ব্যাংকিং অফিসে ১৩ জুন ২০১৮ থেকে ০৩ জুলাই ২০১৮ তারিখের মধ্যে অভিভাবকসহ উপস্থিত হতে হবে।

প্রাথমিকভাবে বাছাইকৃতদের তালিকা দেখুন এখানেঃ

Print Primary Selection Letter

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের নির্দেশিকাঃ

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদেরকে আগামী ১৪ জুন ২০১৮ থেকে ০৩ জুলাই ২০১৮ তারিখের মধ্যে নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংক এর শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) অবশ্যই পিতাসহ (পিতা মৃত হলে মাতা, পিতা ও মাতা উভয়ে মৃত হলে অন্য বৈধ অভিভাবক সহ) উপস্থিত হয়ে Summary Sheet (Primary Selection Letter) এর সাথে নিম্নলিখিত সংযোজনীসমূহ অবশ্যই দাখিল করতে হবে :

১. আবেদনকারীর সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি । ২. আবেদনকারীর পিতা ও মাতার সদ্য তোলা ১ কপি পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি । ৩. এস.এস.সি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কশীট এর ফটোকপি । ৪. এস. এস. সি. পাশের রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্রের এর ফটোকপি ।

৫. সর্বশেষ পাশকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান অথবা পিতা/মাতা চাকুরীরত হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা অথবা অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর সরকারী কর্মকর্তা/ওয়ার্ড কমিশনার/ইউপি চেয়ারম্যান থেকে প্রত্যায়িত পিতা ও মাতা/অভিভাবকের পেশা উল্লেখপূর্বক আয়ের বিবরণের মূলকপি । পিতা/মাতা মৃত হলে আয়ের বিবরণীতে তা অবশ্যই উল্লেখ করতে হবে । ৬. প্রাথমিক বা জুনিয়র পর্যায়ে বৃত্তি পেয়ে থাকলে প্রয়োজনীয় সনদ/প্রমানপত্রের ফটোকপি । ৭. আবেদনকারী শারীরিক প্রতিবন্ধী হলে প্রতিবন্ধী সনদ/প্রমানপত্রের ফটোকপি ।

**বিশেষ দ্রষ্টব্য : (i) উপরোক্ত সংযোজনীসমূহের মূলকপি প্রদর্শনের জন্য অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে (যদি কোন কাগজপত্রের মূলকপি বিদ্যালয়ে অথবা কলেজে জমা থাকে তাহলে সেসব কাগজের ফটোকপি বিদ্যালয় অথবা কলেজ থেকে সত্যায়িত করে আনতে হবে)। (ii) নির্ধারিত তারিখের মধ্যে ডাচ-বাংলা ব্যাংক এর যেকোন শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) উপস্থিত হয়ে উপরোক্ত সংযোজনীসমূহ দাখিল করতে ব্যর্থ হলে তার প্রাথমিক বাছাই বাতিল বলে গণ্য হবে । iii) প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের যাবতীয় তথ্য ও সংযোজনী সমূহের সত্যতা যাচাই সাপেক্ষ্য নির্ণীত মেধা তালিকার ভিত্তিতে বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা পরবর্তীতে প্রকাশ করা হবে।

বৃত্তির চূড়ান্ত ফলাফলঃ

বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা যথা সময়ে প্রকাশ করা হবে। প্রকাশ হওয়ার পর ডাচ বাংলা ব্যাংকের ওয়েবসাইটের এই লিঙ্কের পাশাপাশি উক্ত ফলাফল লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 565 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

2 comments

  1. আমি কি এখন বৃত্তির জন্য আবেদন করতে পারব?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।