ঢাকা স্কুল অব ইকনোমিকস- এ লোক কক্তৃতায় ড. কাজী খলীকুজ্জমান আহমদ

ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ মাস্টার ডিগ্রী ইন এন্টারপ্রাইজ ইকনোমিকস এবং পোস্ট গ্র্যাজুয়েট এন্টার প্রাইজ ডেভলোপমেন্ট প্রোগ্রামের উদ্যোগে বিশেষ লোক বক্তৃতা দেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর গভার্ণিং কাউন্সিলের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। ড. আহমদ অভিমত ব্যক্ত করেন যে দেশের অব্যাহত উন্নয়ন কাঠামোয় উদ্যেক্তা তৈরীর মাধ্যমে দারিদ্র নিরসন হচ্ছে।

তিনি আরো বলেন যে, আর্থিক বৈষম্য একটি বৈশ্বিক সমস্যা যা বাংলাদেশ দূর করতে সচেষ্ট তবে বৈষম্যের তুলনায় সম্পদ বৈষম্য অনেক বেশী সমস্যার সৃষ্টি করে থাকে। তিনি উদ্যোক্তা উন্নয়নের লক্ষ্যে ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ ”উদ্যোক্তা অর্থনীতি ক্লাব” উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. জাহেদা আহমদ। উদ্যোক্তা বিষয়ক প্রোগ্রামের সমন্বয়ক এবং অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী মন্তব্য করেন যে, উদ্যোক্তা অর্থনীতি পাঠ ও গঠন সর্বত্র ছড়িয়ে দেয়ার মাধ্যমে দেশের উন্নয়নকে সমার্থক করাই উদ্দেশ্যে ভবিষ্যতে স্নাতক পর্যায়েও প্রোগ্রামটি চালু করলে বেশী ফলপ্রসূ হবে।

ড. আলী সরকারের প্রতি আহবান জানান উদ্যোক্তা দিবস হিসাবে একটি নির্দিষ্ট দিন প্রতি বছর পালনের জন্যে ঘোষণা করার ।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর উদ্যোক্তা অর্থনীতির সহকারী অধ্যাপিকা রেহেনা পারভিন। এতে প্রাক্তন ছাত্রী আঞ্জুমানারা বেগম, ক্লাবের সভাপতি নাজিম-উদ-দৌলা এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বক্তব্য রাখেন ও বিজনেস ইনকিউবেটর স্থাপনে আশ্বাস দেন।

অনুষ্ঠানে মোট ৪৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 916 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।