২০১৮-১৯ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার কোর্সে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আওতাধীন সারা দেশে ১৮টি সরকারী কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই) সমূহে চার বছর “মেয়াদি ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার” শিক্ষাক্রমে ২০১৮-১৯ শিক্ষা বর্ষে ভর্তিচ্ছুদের অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তির আবেদনের যোগ্যতাঃ

  • নিয়মিত শিক্ষার্থীর ক্ষেত্রেঃ ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮ সালে দেশের সকল শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও দাখিল/এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল)/সমমান পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করতে পারবে।
  • চাকুরীরতদের ক্ষেত্রেঃ চাকুরীজীবীদের ক্ষেত্রে যে কোন বছর এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ আবেদন করতে পারবেন। চাকুরীজীবী প্রার্থীগণকে বিভাগীয়/দপ্তর প্রধানের নিকট হতে ভর্তির অনুমতিপত্র ও ৪ বছর ছুটির অনুমতিপত্র ভর্তির সময় জমা দিতে হবে, অন্যথায় ভর্তি বাতিল হবে।

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ সমূহঃ

ভর্তি সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য জানতে নিচে প্রদত্ত বিজ্ঞপ্তিটি দেখুন।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

অনলাইনে আবেদন করতে ভিজিট করুনঃ www.btebadmission.gov.bd

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 589 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *