মেডিকেল ভর্তি পরীক্ষা আজঃ আসন বিন্যাস জেনে নিন এখান থেকে

২০১৪-১৫ শিক্ষাবর্ষে মেডিকেল ও ডেন্টাল কলেজে এমবিবিএস ও ডিবিএস ভর্তি পরীক্ষা আজ (২৪ অক্টোবর) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে, চলবে ১১টা পর্যন্ত। আসন বিন্যাস ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন

এবার ভর্তি পরীক্ষায় মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, ব্লুটুথ ডিভাইসসহ সকল প্রকার ইলেক্ট্রনিক্স নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষার্থীরা পরীক্ষা চলাকালীন এসব বহন করেতে পারবে না।

এর আগে শুক্রবার পর্যন্ত মেডিকেল কোচিং বন্ধ রাখার নির্দেশ দেয় মন্ত্রণালয়। যা গত সোমবার রাত থেকেই কার্যকর হয়েছে।

দেশের ২২টি মেডিকেল কলেজ ও ঢাকা ডেন্টাল কলেজে এ পরীক্ষা নেওয়া হবে। মোট ১০ হাজার ২২৭টি আসনের বিপরীতে এবছর মেডিকেল ভর্তি পরীক্ষার ফরম তুলেছেন ৬৯ হাজার ৪৭৭ জন শিক্ষার্থী।

এবছর দেশের ২৯টি সরকারি মেডিকেল কলেজে তিন হাজার ১৬২ জন, ৫৬টি বেসরকারি মেডিকেলে পাঁচ হাজার ৩২৫ জন, নয়টি সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ৫৩২ জন এবং ২৩টি বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে এক হাজার ২৮০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

সকল হবু ডাক্তারদের জন্যে অনেক অনেক শুভ কামনা রইলো!

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 668 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *