জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল ২০১৬ প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৬ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল ২২/০৫/২০১৯ তারিখ প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থীর বা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ০১ (এক) মাসের মধ্যে স্ব-স্ব কলেজের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে হবে। উক্ত সময়ের পর কোন অভিযোগ কোনভাবে গ্রহণ করা হবে না।  আপনাদের সুবিধার্থে ফলাফল দেখার লিংক ও পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল ২০১৬ দেখুন এখানে 

ফলাফল দেখতে এখানে ক্লিক করুনঃ http://www.nu.ac.bd/results

মোবাইলে ফলাফল জানার নিয়ম

NU<space>DEG<space>ExamRoll

লিখে 16222 নম্বরে Send করে ফলাফল নিতে পারবেন যেকোন মোবাইল থেকে

সারাদেশের ১ হাজার ৬৩৩টি কলেজের মোট ৫২ হাজার ৫৪০ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন। ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্সে উত্তীর্ণের হার ৭৬ দশমিক ৭৭ শতাংশ।

২০১৬ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষা ২৯ নভেম্বর ২০১৮ তারিখ থেকে শুরু হয়ে তত্ত্বীয় বিষয়সমূহের পরীক্ষা ০৪ মার্চ ২০১৯ তারিখে শেষ হয়। এরপর ব্যবহারিক পরীক্ষা ২৭/০৩/২০১৯ থেকে শুরু হয়ে ১৭/০৪/২০১৯ তারিখ শেষ হয়।

ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষা ২০১৬ এর ফলাফল পুনঃনিরীক্ষণ প্রক্রিয়া ২৭ মে সকাল ১০টা থেকে শুরু হয়ে ১৬ জুন ২০১৯ তারিখ দুপুর ২টা পর্যন্ত অনলাইনে চলমান থাকবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 618 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

6 comments

  1. রাশিদুল ইসলাম রাশেদ

    রেজাল্ট দেখা যায়নাতো,,।??? আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কোন নোটিস নেই কেন????

    • আল মামুন মুন্না

      এই লিংকে http://nubd.info/res_details.php গিয়ে Degree ট্যাব এ ক্লিক করে ফলাফল জানা যাচ্ছে। এখনো অফিসিয়ালি ফলাফল প্রকাশ হয়নি কিন্তু কিভাবে জানি ঐ লিংক থেকে ফলাফল জানা যাচ্ছে।

      • আবুল হাশেম

        আমি একজন ডিগ্রি পুরাতন সিলেবাস ১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র। আমি ১মও ২য় বর্ষ পরিক্ষা ১৭-১৮ সালে দিয়াছি কিন্তু ১৯ এ আমার ফরম ফিলাপের কিভাবে করতে পারি?

    • Via amar session 2010-11 ami 2015 ta emproved theace but amar 3rd class asca. Ami bord challence korta chi but amar reg no invalid dakacca kn pls janaben.

  2. মো: শাকিল আহামেদ

    ভাই, খাতায় নাম্বার ঠিক আছে কিনা দেখতে হলে কি করতে হবে ৤দয়াকরে জানাবেন.

  3. রায়হান আল রাহী

    আমি ডিগ্রি ২বর্ষে ৫টি বিষয়ে অকৃতকার্য হয়ে, ফলে আমি আবার ২বর্ষে রেজিস্ট্রেশন করিনি। এখন সময়ও শেষ ভর্তি আগামীতে পারবো ভর্তি হতে। আর যদিও পারি কি কি করা লাগবে কোন সালে হওয়া যাবে বলে। plz

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *