Advertisements

ইউ কে বা ইংল্যান্ড গিয়ে ক্যারিয়ার গড়া কি এতো সোজা! না পড়লে বিরাট মিস!

সুপ্রিয় ভাইয়া ও আপুরা, যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সফলভাবে কৃতকার্য হয়েছো, এ সাফল্যে আমরা তোমাদের অনেক অনেক সাধুবাদ ও শুভেচ্ছা জানাই।

নিজের Career নিয়ে ভাবছো ? বিদেশে উচ্চশিক্ষা সম্পর্কে কতটুকু জানো তুমি ? “কষ্ট না করলে কেষ্ট মেলে না” এই প্রবাদ বাক্য তো নিশ্চই শুনেছ, তাই নয় কি ? তাই সামান্য একটু কষ্ট করে পোস্টের লেখাটুকু পড়ে দেখো।

Spot-admission_DHAKAআমাদের দেশের এক বড় সংখ্যক শিক্ষার্থী মেধা থাকা সত্ত্বেও প্রতি বছর শুধুমাত্র সীমিত সিটের কারণে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে অধ্যয়নের সুযোগ থেকে বঞ্চিত হয়। বর্তমানে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির ক্ষেত্রে নতুন নীতিমালা করায়, সে সুযোগ আরও সীমিত হয়ে গেছে। ফলে শিক্ষার্থীরা বিভিন্ন প্রাইভেট বিশ্ববদ্যালয়ে ভর্তির জন্য ঝুঁকছে। যদিও বিভিন্ন শিক্ষার্থীর মতে, দেশে ব্যাঙের ছাতার মত গজিয়ে ওঠা বহুসংখ্যক প্রাইভেট বিশ্ববদ্যালয়ের মধ্যে হাতে গোনা ২-৪ টির মান কিছুটা ভালো হলেও তাদের অধিকাংশের অবস্থাই কোন না কোন দিক থেকে খারাপ।

অথচ, এসব প্রাইভেট প্রতিষ্ঠানে কাড়ি কাড়ি অর্থ ব্যয় না করে বরং বিদেশ থেকে উচ্চশিক্ষা গ্রহণ করাই বুদ্ধিমানের কাজ। আর বর্তমান চাকুরীর বাজারের যে প্রতিযোগিতা, তাতে এর কোন বিকল্প নেই। কিন্তু জানার অভাব, আর বিভিন্ন অজ্ঞ ব্যাক্তির কাছ থেকে কু-পরামর্শ নেবার কারণে বিদেশগমনের ক্ষেত্রে অনেকেই পিছপা হয়। অনেক ক্ষেত্রে ভুয়া লোকের খপ্পরে পড়ে প্রতারিত হবার ঘটনাও ঘটে। তাই প্রতারণা এড়াতে কোন জায়গায় যাবার আগে সেই জায়গার অবস্থান, পরিবেশ, যাতায়াত, শিক্ষার পরিবেশ ও মান এবং সর্বোপরি হোস্টেল সুবিধা ইত্যাদি বিষয় সম্পর্কে সম্যক ধারণা থাকা অত্যাবশ্যক।

সেজন্য আমরা তোমাদের দিচ্ছি এসব সম্পর্কে জানার এবং ব্রিটেনের University of East London এর মত স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে Admission নেবার সুবর্ণ সুযোগ।

তাই নিজের Career গড়তে চাইলে নিজের বন্ধু-বান্ধব বা অভিভাবককে সাথে নিয়ে চলে আসো আমাদের কাছে। Expert দের কাছ থেকে শোন বিদেশে উচ্চশিক্ষা সম্পর্কে, তারপর যাচাই করো; সিদ্ধান্ত তোমার।

Spot Admission এর তারিখ ও স্থান :-

————————————————–

তারিখ – ৮ই নভেম্বর, ২০১৪
স্থান – ব্রিটিশ কাউন্সিল, ফুলার রোড, ঢাকা
সময় – সকাল ১০ টা হতে বিকেল ৫ টা
মোবাইল – 01711170576, অথবা, 01971170576
ইমেইল – bd@cfeuk.com

————————————————–

তারিখ – ৯ই নভেম্বর, ২০১৪
স্থান – সেন্টার ফর এডুকেশন,
বাসা- ৪৩, রোড- ২/এ, মীর নূর স্কয়ার, জিগাতলা, ঢাকা
সময় – সকাল ১০ টা হতে বিকেল ৫ টা
মোবাইল – 01711170576, অথবা, 01971170576
ইমেইল – bd@cfeuk.com

————————————————–

এছাড়া চট্টগ্রাম ও সিলেট শহরেও Spot Admission নেয়া হবে। এ সম্পর্কে তাৎক্ষণিক আপডেট পেতে এবং অনলাইনে জানতে Spot Admission এর Event e যোগদান করুন।

ইভেন্ট লিঙ্ক >> http://fb.com/events/1496775163907353/

Visit us in web : http://www.cfeuk.com

পোষ্টটি লিখেছেন: Shaltu BD

এই ব্লগে এটাই Shaltu BD এর প্রথম পোষ্ট.

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *