শিক্ষা প্রতিমন্ত্রী জনাব কেরামত আলী এমপি’র সংবর্ধনা অনুষ্ঠিত

শিক্ষা মন্ত্রণালয়ের নবনিযুক্ত শিক্ষা প্রতিমন্ত্রী জনাব কাজী কেরামত আলী এমপি’র সম্মানে স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার আই.ই.বি মাল্টিপারপাস হল, ঢাকায় এক সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী।

বিশেষ অতিথি বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, বাংলাদেশ মাদরাসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্যাহ । প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু।

বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ শরীফ আহমেদ সাদী, মাওলানা তেলোয়াত হোসেন, অধ্যক্ষ মাওলানা মোঃ কাজী জহিরুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক জেহাদী, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা শাহাদাৎ হোসাইন প্রমুখ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলহাজ্ব আবু নাঈম মোঃ মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে মোঃ ফজলে রাব্বী মিয়া শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে যৌক্তিক দাবী শেখ হাসিনা সরকারের পক্ষেই বাস্তবায়ন সম্ভব। তিনি শিক্ষকদের ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন এবং কোন বিশেষ মহলের প্ররোচনায় বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

সংবর্ধিত অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতে অনেক উন্নয়ন করেছে। শিক্ষকদের জীবনমান উন্নয়নে সরকার বদ্ধ পরিকর। স্বাধীনতা শিক্ষক পরিষদের জাতীয়করণের দাবীর প্রেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে বিষয়টি তিনি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী যেহেুতু জাতীয় সংসদে নীতিমালার ভিত্তিতে জাতীয়করণের কথা ঘোষনা করেছেণ তার হাতেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হবে।

সভায় শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবী সম্বলিত একটি স্মারকলিপি ডেপুটি স্পিকার ও শিক্ষা প্রতিমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্না চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 938 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *