৬৬৬৬ জন, ৩০০ টাকার একটি বই ক্রয়ে, বাঁচবে একটি জীবন!

Shatu Ashraful Haq পেশায় একজন কলেজ শিক্ষক। বর্তমানে “চট্টগ্রাম মডেল স্কুল এন্ড কলেজের”বাংলা বিভাগের প্রভাষক। শিক্ষকতার পাশাপাশি তিনি লেখালেখির সাথেও জড়িত। তিনি লেখালেখি করেছেন বিভিন্ন ব্লগে, এছাড়া ‘ভুমিদাসের বিভ্রম’ নামে উনার একটি কাব্য গ্রন্থ ও বেরিয়েছে আগে। সেতু ভাই একজন কিডনি ফেইল্যুরডায়াবেটিস রোগী। উনি জন্মেছেন একটা মাত্র কিডনি নিয়ে,সম্প্রতি যে কিডনিটার ৭৫ শতাংশই নষ্ট হয়ে গেছে। চিকিৎসকের ভাষ্যনুযায়ী শীঘ্রই কিডনি ট্রান্সপ্ল্যান্টকরা না হলে তবে অল্প দিনের মধ্যে পৃথিবীর মায়া ত্যাগকরতে হবে উনাকে। উনার কিডনি ট্রান্সপ্ল্যান্ট করতে প্রয়োজন ২০লক্ষ টাকার মতো, যা যোগাড় করা উনার সাধ্যের বাইরে। প্রত্যেকেরই মৃত্যুর স্বাদ গ্রহণকরতে হবে, কিন্তু এই অনিবার্য বিষয় যখন কোন ব্যাক্তির জীবিতাবস্থায় নির্ধারিত হয়; তখন তা মেনে নেয়া অত্যন্ত কষ্টের। তিনি বাচঁতে চান। সেতু ভাই কারো করুণা চান না, শুধু চান একটু সহযোগিতার হাত। এই জীবন মৃত্যুর সন্ধিক্ষণেও উনি লড়াই চালিয়ে যাচ্ছেন। কয়েকদিন আগেই প্রকাশিত হয়েছে উনার গল্পের বই “তাহারা এবং হাজার সরীসৃপ”। এতে রয়েছে মোট চৌদ্দটি গল্প। বইটির মূল্য নির্ধারিত হয়েছে ৩০০ টাকা। সেতু ভাইয়ের মতো আমরাও মনে করি উনার একটি বই ক্রয়ের মাধ্যমে, আপনার একটু সহযোগিতায় উনি বেঁচে থাকবেন এই পৃথিবীর আলো-বাতাসে। আপনাদের একান্ত সহযোগিতায় বাঁচাতে পারে একজন সেতু ভাইকে, একজন মানুষ গড়ার কারিগরকে।

তাহারা এবং হাজার সরীসৃপ
বই ক্রয়ের ব্যাপারে যোগাযোগ করতে পারেন সেতু ভাইয়ের সাথে।

ফোনঃ ০১৭১৮৫৪২০৫১

বই ক্রয়ের ব্যাপারে আরো যোগাযোগ করতে পারেন- Outsider Man, John Mohammad, সৃজিতা মিতু, সৌরভ চৌধুরী, পৌলমী দাশ গুপ্ত, তোফাজ্জেল অভি এবং রঞ্জন সাহার সাথে।

সিলেটের বন্ধুরা যোগাযোগ করতে পারেন একুশ তাপাদারের সাথে।

আর ঢাকার বন্ধুরা যোগাযোগ করতে পারেন শান্ত শানের ও তাহসিব হাসানের সাথে।

ঢাকায় যে ঠিকানায় বইটি পাওয়া যাবে: বুক-মেকার প্রকাশনী বাংলাদেশ লিমিটেড।
৮৫, গ্রাউন্ড ফ্লোর
কনকর্ড এম্পেরিয়র
কাঁটাবন, শাহবাগ।

বইটি চট্টগ্রামের চেরাগি পাহাড় মোড়ে নন্দন বইঘরেও পাওয়া যাচ্ছে।

এছাড়াও যারা সেতুভাইকে আর্থিকভাবে সহযোগিতা করতে চান-

হিসাবের নাম: আশরাফুল হক
সঞ্চয়ী হিসাব নম্বর: ১২৯.১৫১.২৩৮৮৬
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, সিডিএ এভিনিউ, চট্টগ্রাম।
ওডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং নং-০১৭১৮-৫৪২০৫১২।

২.হিসাবের নাম: আবু ইসমাইল মোঃ আশরাফুল হক
সঞ্চয়ী হিসাব নম্বর: ১১৯৪২/৮ জনতা ব্যাংক, ওয়াসা শাখা, চট্টগ্রাম।

সেতু ভাইয়ের ব্যক্তিগত বিকাশ নং:০১৭১৮৫৪২০৫১

মানুষ তো মানুষেরই জন্য।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 617 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।