না.গঞ্জে গণ উন্নয়ন সংস্থা’র পক্ষ থেকে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

নারায়নগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেছেন, কালাপাহাড়িয়া অনেক সম্ভাবনার। অন্য ইউনিয়ন থেকে মেধার স্বাক্ষরে সবচেয়ে এগিয়ে। চারিদিকে মেঘনার স্বচ্ছ জলে ও সম্পদে ভরপুর। সঠিক নেতৃত্ব পেলে বহু দূর এগিয়ে যাবে। কৃতি শিক্ষার্থীদের নিজের মেধা ও যোগ্যতা দিয়ে সমাজ ও দেশকে এগিয়ে নেয়ার সিদ্ধান্ত নিতে হবে। আড়াইহাজার উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন গণ উন্নয়ন সংস্থা আয়োজিত ২০১৭-১০১৮ শিক্ষাবর্ষে কালাপাহাড়িয়া ইউনিয়ন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারী মেডিকেল এ চান্স প্রাপ্ত ছাত্রছাত্রীদের সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ১৮ ডিসেম্বর সোমবার বেলা তিন ঘটিকার সময় ঝাউকান্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।


কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় তিনি আরো বলেন, গণ উন্নয়ন সংস্থার এরকম ব্যতিক্রমি উদ্যোগকে সু-স্বাগতম জানাই এবং সামাজিক এ কাজে আমি সবসময় পাশে আছি এবং থাকবো। কালাপাহাড়িয়া ইউনিয়নে একটি গ্রন্থাগার দেবার প্রতিস্তুতি দেয়। এছাড়াও বলেন, সমাজকে মাদক ও ইভটিজিংসহ যাবতীয় অপরাধমুক্ত করতে কৃতি শিক্ষার্থীদের সিদ্ধান্ত নিতে হবে। কৃতি ছাত্রছাত্রীরা চাইলে নিজের মেধা ও মনন দিয়ে অনেক কিছু করতে পারবে। তাদের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। তাহলে দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুতে পারবে।

আড়াইহাজার উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক ও স্বেচ্ছসেবী সংগঠন ‘গণ উন্নয়ন সংস্থা’ সংবর্ধনার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মহিতুল ইসলাম হিরু।

সংগঠনটির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঞ্জুর হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ আউয়াল তালুকদার, সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন বকুল, সাধারণ সম্পাদক রুবেল সরকার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূঁইয়া, উপজেলা তরুণলীগ সভাপতি এইচ এম জাকির, কালাপাহাড়িয়া ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আঃ বারী চৌধুরী, কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামসুল আলম কামাল, কো-অপ্ট সদস্য কামাল হোসেন সরকার, প্রাক্তন সভাপতি নূরুল হক তালুকদার, প্রধান শিক্ষক সুবল চন্দ্র ঘোষ, প্রফেসর নুরুজ্জামান, প্রফেসর ওমর ফারুক, সরকারি হাইস্কুলের খ্যাতিমান ইংরজি শিক্ষক মো: শাহাবুদ্দিন, ঢাকাস্থ আড়াইহাজার ছাত্র কল্যাণ সমিতির সভাপতি ঢাবির ছাত্র সবুজ মিয়া, কবি ও লেখক অরণ্য সৌরভ, গণ উন্নয়ন সংস্থার সহ সভাপতি সোহেল রানা, কোষাধ্যক্ষ আঃ কাদির ভান্ডারী ও অন্যান্য সদস্যবৃন্দ । অনুষ্ঠানে সংগঠনটির ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বর্ণাঢ্য এ অনুষ্ঠানে অত্র এলাকা থেকে চান্স প্রাপ্ত ১৫ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করা হয়।

সভাপতির বক্তব্যে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মহিতুল ইসলাম হিরু বলেন, ‘গণ উন্নয়ন সংস্থা’ ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে তারা কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ছাড়াও চক্ষু শিবির, বৃক্ষরোপন অভিযান, বৃত্তি পরীক্ষা, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান, কৃতি ফুটবল টূর্ণামেন্ট, শীতবস্ত্র বিতরণসহ উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাবে। আগামীতে তারা এ কাজকে আরো প্রসার করতে সকলের সহযোগিতা কামনা করেন।

পোষ্টটি লিখেছেন: অরণ্য সৌরভ

অরণ্য সৌরভ এই ব্লগে 47 টি পোষ্ট লিখেছেন .

আমি অরণ্য সৌরভ, লেখাপড়া করছি সরকারী সফর আলী কলেজ আড়াইহাজার, নারায়নগঞ্জ। পাশাপাশি কবি ও সাংবাদিক হিসেবে কাজ করছি মাসিক "হাতেখড়ি"তে [email protected]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।