ফেনী টিটিসিতে আইসিটি কোর্স সমাপ্ত

টিকিউআই-সেপ টু প্রকল্পের আওতায় ১৪ দিনব্যাপী;সিপিডি ফর আইসিটি-ডিজিটাল কন্টেন্ট ডেভেলপমেন্ট কোর্সের সমাপনী অনুষ্ঠান রোববার (০৩ ডিসেম্বর) সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ফেনীর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

গত ২০ নভেম্বর সোমবার থেকে শুরু হওয়া কোর্সে ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন উপজেলার মাধ্যমিক
বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার মোট ২৭ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট-এর অধ্যক্ষ মো. মহিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী টিটিসির অধ্যক্ষ প্রফেসর মো. মনজুরুল করিম। এছাড়াও উপস্থিত ছিলেন কোর্স কমিটির মেম্বার ও ফেনী টিটিসির সহকারী অধ্যাপক শংকর বিশ্বাস এবং কো-অর্ডিনেটর ও ফেনী টিটিসির সহযোগী অধ্যাপক মো. মকছুদুল হক।

প্রশিক্ষণার্থী মীর আন্‌-নাজমুস সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত ও
গীতা থেকে পাঠ করেন যথাক্রমে প্রশিক্ষণার্থী নুর হোসেন ও লক্ষ্মণ চন্দ্র আচার্য। পরবর্তীতে কোর্স সম্পর্কে অনুভূতি ব্যক্ত করেন প্রশিক্ষণার্থী আব্দুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মো. মহিদুর রহমান বলেন, শিক্ষা ব্যবস্থাকে কারিগরি দিক থেকে সমৃদ্ধ করতে ডিজিটাল কন্টেন্টের মাধ্যমে ক্লাস নেয়ার বিকল্প নেই। তিনি অংশগ্রহণকারী সকল শিক্ষককে ডিজিটাল কন্টেন্ট
নির্ভর ক্লাসরুম নিশ্চিতকরণের আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে প্রফেসর মো. মনজুরুল করিম বলেন, বাংলাদেশ নানা ক্ষেত্রে সামনে এগিয়ে চলেছে। আর এ এগিয়ে চলার প্রধান অবলম্বন হলো তথ্য-প্রযুক্তি। এ প্রশিক্ষণের মাধ্যমে তথ্য-প্রযুক্তিকে ব্যবহার করে উন্নত শ্রেণি কার্যক্রম নিশ্চিতকরণ সম্ভব হবে বলে তিনি মনে করেন।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 935 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *