২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার ফল ০৮-১০-২০১৮ তারিখ প্রকাশ হয়েছে। এ ফলাফলে পাশের হার ৮৬ দশমিক ১৬ শতাংশ।

এবার সারা দেশে ৬৯৩ টি কেন্দ্রে ১৮৬৪ টি কলেজে সর্বমোট মোট ৩ লাখ ২১ হাজার ৯৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ফলাফল জানার নিয়মঃ

যে কোনো অপারেটরের মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে
NU<স্পেস>DEG<স্পেস>Reg No
পাঠাতে হবে 16222 নম্বরে।

আপনার গ্রেড গণনা করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম জেনে নিন এই লিংক থেকে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার্থীদের ২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষা ১২/০৫/২০১৮ তারিখ থেকে শুরু হয়ে ০৫/০৭/২০১৮ তারিখে শেষ হয়।

ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনো আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাস এর মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোনো আপত্তি/অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

অনুপস্থিত পরীক্ষার্থীর ফলাফল সংশোধনের আবেদন করা যাবে এই লিঙ্ক থেকে। এ ফল পুনঃনিরীক্ষণের জন্য আগামী অনলাইনে আবেদন করা যাবে। ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের পদ্ধতি জেনে নিন এখান থেকে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 573 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

One comment

  1. আমি রিপার্ট পরিক্ষা দিয়েছি কিন্তু এইবার আবার F আসছে । আমি লিখিতভাবে জানাতে চাই ।কিভাবে লিখব দয়া একটু তারাতারি জানাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 1 =