জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে ৫ লক্ষ ৩১ হাজার আবেদন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অর্নাস ভর্তিতে ৫ লক্ষ ৩১ হাজার আবেদন জমা পড়েছে। আজ ২০/০৯/২০১৭ তারিখ এ আবেদন কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে। গত বছর আবেদনকারীর সংখ্যা ৫ লাখ ১২ হাজার ছিল।

জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যলয়ে অর্নাস ভর্তির আবেদন কার্যক্রম ২৪/০৮/২০১৭ তারিখ শুরু হয়। আজ রাত ১১:৫৯ টায় আবেদন কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস কোর্সের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন  বলেন, জাতীয় বিশ্ববিদ্যলয়ে অর্নাসের ৩০টি বিষয়ে ৩,৯১,০৫৫টি আসন রয়েছে। এসব আসনের ভিত্তিতে ৫ লক্ষ ৩১ হাজার আবেদন এসেছে। আজ পর্যন্ত এ আবেদন চলবে।

তিনি বলেন, সারাদেশে সরকারি-বেসরকারি প্রায় সাতশত অর্নাস কলেজ রয়েছে। এসব কলেজে প্রায় চার লাখ আসন থাকলেও এ বছর তা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর একটি সভার মাধ্যমে আসন সংখ্যা বৃদ্ধি করা হবে।

তিনি আরও বলেন, আবেদকারীর ফলাফলের ভিত্তিতে কলেজ নির্বাচন করা হবে। শিক্ষার্থীদের কলেজ নির্বাচন করে তিনটি মেধা তালিকা প্রকাশ করা হবে। নির্বাচিত কলেজের নাম ও যোগ্য কোর্সের বিষয়ের বিস্তারিত মোবাইলে মেসেজ পাঠানো হবে। আগামী ১৫ অক্টোবর থেকে অর্নাসের ক্লাস কার্যক্রম শুরু হবে বলেও তিনি জানান।

পোষ্টটি লিখেছেন: মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন এই ব্লগে 24 টি পোষ্ট লিখেছেন .

বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী।

Ads by Wizards

One comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।