বিয়ানীবাজার সরকারি কলেজে আরও দু বিষয়ে মাস্টার্স চালু

আহমদ রেজা চৌধুরী: সিলেট জেলার বিয়ানীবাজার সরকারি কলেজে এবার হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স চালু হয়েছে। গত ২৪ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয় ৯১ তম সভায় মাস্টার্স চালুর অধিভুক্ত প্রদান করে।

কলেজ সূত্রে জানায়, বর্তমানে বিয়ানীবাজার সরকারি কলেজে বাংলা, ইংরেজি, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, ব্যবস্হাপনা ও হিসাব বিজ্ঞান বিষয়ে অনার্স রয়েছে। অনার্সের পর বাংলা, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্স কোর্স চালু করা হয়।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

এবার জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে কলেজে হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স কোর্স অধিভুক্ত করেছে। বিশ্ববিদ্যালয়ের স্মারক নং ০৭ (সি-৯৮) কোড ১৭০৯/৩৪৮৬২ স্মারকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ড. মো. মনিরুজ্জামান সাক্ষর করেন। এ দুটি বিষয়ে ৫০ টি আসন করে পাঠদান দেওয়া হবে।

বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, কলেজে মাস্টার্স কোর্সে আরও দুইটি বিষয় অধিভুক্ত হওয়ায় এ অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের আরও বেশি সুযোগ তৈরী হয়েছে। এ কৃতিত্ব এ অঞ্চলের ভূমিপুত্র শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় কলেজ সব প্রতিকুলতা অতিক্রম করে আজ এ পর্যায়ে উন্নীত হয়েছে। বিয়ানীবাজার সরকারি কলেজের পক্ষ থেকে শিক্ষামন্ত্রীকে অভিনন্দন এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পোষ্টটি লিখেছেন: Ahmed Reza Chy

এই ব্লগে 3 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।